জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


কল্পনা গুপ্ত, চিন্তন নিউজ, ১৩ অক্টোবর: পূর্ব বর্ধমানের কাছারি রোডে আজ শহীদ ভগৎ সিং ছাত্র – শিক্ষা – কর্মসূচি প্রকল্পের উদ্বোধন হলো। উদ্বোধক ছিলেন ডাক্তার ফুয়াদ হালিম। প্রকল্পটির মূল উদ্দেশ্য হলো এই সময়ের মধ্যে গরীব পরিবারের ছাত্রছাত্রীদের কাছে অল্পমূল্যে শিক্ষা সামগ্রী পৌঁছে দেওয়া। এছাড়া বুক ব্যাংক, ফ্রি কোচিং, অন লাইন ফর্ম ফিল আপের ব্যবস্থা ইত্যাদিও প্রকল্পের বিষয়।

প্রকল্পের যুগ্ম আহ্বায়ক অতনু হুই ও বিধান রায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতনু হুই। তিনি বলেন এই অতিমারীর সময়ে পিছিয়ে পরা শ্রেণীর ছাত্রছাত্রীদের মধ্যে মানসিক ও আর্থিক নিরাপত্তাহীনতা সৃষ্টি হচ্ছে। সরকার এই ক্ষেত্রে উদাসীন। তাই ছাত্রযুবকে এই কাজে উদ্বুদ্ধ করে কিছুজন এই প্রকল্পের কথা ভেবেছেন এবং তার বাস্তবায়নের ব্যবস্থায় সমাজের সবার কাছ থেকে অর্থ সংগ্রহ করে প্রকল্পটির আজ থেকে পথ চলা শুরু হচ্ছে।

এই কাজের ধারাবাহিকতা বজায় রাখাই হলো আসল চ্যালেঞ্জ। প্রধান অতিথি, উদ্বোধক ও বক্তা ছিলেন ডা. ফুয়াদ হালিম। তিনি অতি সরল ভাষায় করোনা ভাইরাসের বিষয়ে সচেতনতার কথা বলেন। অনুষ্ঠান শেষে বেশকিছু মানুষ আর্থিক আনুকুল্যের জন্য চেক তুলে দেন ডাক্তার হালিমের হাতে।

অনুষ্ঠানকে সরস করে তোলেন সবার প্রিয় সঙ্গীত শিল্পী শুভপ্রসাদ নন্দী মজুমদারের রবীন্দ্রসংগীত ও আকাশ চক্রবর্তীর দুটি জীবনমুখী গান। এলাকার বহু মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে কিছু ছাত্রছাত্রীর হাতে খাতা, পেন ইত্যাদি তুলে দেন ডা. ফুয়াদ হালিম।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।