জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলা নিউজ


চিন্তন নিউজ: ১১/০৯/২০২২:সূপর্ণ মৈত্র:—- ডিওয়াই‌এফ‌আই ঢাকুরিয়া লোকাল কমিটির উদ্যোগে আনিস খানের হত্যা মামলার মূল স্বাক্ষী আনিসের ভাই সালমান খানের উপর প্রাণঘাতী হামলা সহ ১৫ই সেপ্টেম্বর এর কলকাতা কর্পোরেশন অভিযান এবং ২০শে সেপ্টেম্বর এর ধর্মতলায় ইনসাফ সভাকে কেন্দ্র করে গোটা ওয়ার্ডে মাইক স্কোয়াড এবং লিফলেটিং সংগঠিত করা হলো। ঢাকুরিয়া বাস স্ট্যান্ড থেকে মহারাজা ঠাকুর রোড হয়ে ওয়েল ড্রেসের সামনে সভা হয়, ওখান থেকে সুরেশ হয়ে বেরিয়ে বিনোদিনী গার্লস এর সামনে দিয়ে গিয়ে বাবুবাগান মোড়ে সভা হয়, স্টেশন রোড দিয়ে গণতান্ত্রিক অফিস এর সামনে সভা হয়, স্টেশন লেন হয়ে এ টি চ্যাটার্জী গোবরডাঙ্গা বস্তীর মাঠে সভা হয়, সেখান থেকে ঢাকুরিয়া বাজার দিয়ে বেরিয়ে লেভেল ক্রসিং এর সামনে সভা হয়, ওখান থেকে শরৎ ঘোষ গার্ডেন রোড হয়ে ব্যানার্জী পাড়া মোড়ে সভা হয়, আবার দূর্গা মন্দির হয়ে গনেশ ব্যানার্জী লেন দিয়ে নগেন ঘোষ লেনে সন্যাসীর মোড়ে সভা, দাসপাড়া বাজার হয়ে বেণী ব্যানার্জীর মুখে সভা হয়, আবার ওখান থেকে সিংহির মাঠ হয়ে গুপ্তপাড়া মিলন তীর্থ ক্লাব এর সামনে সভা হয়, অসীম মেমোরিয়াল মাঠ হয়ে নস্কর পাড়া বাজারে সভা হয়, করে স্পাইস ওফ জয় হয়ে শহীদনগর ২নমঃ মোড়ে সভা হয়, ওখান থেকে মিলন পার্ক হয়ে বৌদির দোকান মোড়ে সভা হয়, সেলিমপুর লেভেল ক্রসিং দিয়ে নেতাজি বস্তিতে সভা করে সেলিমপুর বাস স্ট্যান্ডে গিয়ে শেষ সভা করা হয়।

অভিজিৎ দাশগুপ্ত জানিয়েছেন— আজ এস‌এফ‌আই, ডিওয়াই‌এফ‌আই, সিআইটিইউ -র সোনারপুর পশ্চিম আঞ্চলিক কমিটির ২৮ নং ওয়ার্ড (রাজপুর সোনারপুর পৌরসভা অন্তর্গত) শাখাগুলির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয় মহামায়াতলা শ্যামা আপ্যায়নে। উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ ও গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব সুজন চক্রবর্তী ও শমীক লাহিড়ীসহ অন্যান্য গণসংগঠনের নেতৃবৃন্দ। উক্ত শিবিরে মোট ১৩৪ জন রক্তদান করেন।

আমাদের প্রতিনিধি  রমা  চক্রবর্তী :  প্রাকৃতিক দুর্যোগ কে উপেক্ষা করেই , প্রবল  বৃষ্টির মধ্যেই রাই দীঘির  জনসভা  পরিণত  হয়  জনসমুদ্রে , সিপিআইএম কর্মীদের প্রবল  জেদ, আর আদম্য ইচ্ছের ফলেই  সামান্য একটা জনসভা  পরিণত  হয়েছে  জন আরণ্যে। ওই অঞ্চলের  মানুষ  দীর্ঘ এগারো বছর  বাদে এই রকম  একটা সভার  সাক্ষী রহিল । সেই আগের cpim আবার ফিরে আসছে ।

অপর  দিকে অন্য এক প্রতিনিধি  অভিজিত  দাসগুপ্ত : আজ এ.আই.পি.এস.ও দঃ ২৪ পরগণা জেলা সন্মেলন অনুষ্ঠিত হয় কোর্ডিনেশেন কমিটির জেলা দপ্তরে (বারুইপুরে)। সন্মেলনের শুভ সূচনা হয় ভারতীয় গণনাট্য সংঘ “উচ্চারন” শাখার সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে। এই শাখার পক্ষ থেকে সঙ্গীত পরিবেশন করেন শ্রীমতী শিখা হালদার ও শ্রী প্রলয় ঘোষ। এই সন্মেলনে পতাকা উত্তোলন করেন সোনারপুর কলেজের অধ্যক্ষ শ্রী গোকুল চন্দ্র দাস মহাশয়। শহীদবেদীতে মাল্যদান করেন শ্রী গোকুল চন্দ্র দাস মহাশয়। এছাড়া শহীদবেদীতে মাল্যদান করেন জেলার যুগ্ম সম্পাদক শ্রী অরিন্দম মুখার্জ্জী, শ্রী অর্ধেন্দু চক্রবর্ত্তী, কোষাধ্যক্ষ শ্রী পার্থ প্রতিম পাল। এছাড়া শহীদবেদীতে মাল্যদান করেন জেলার বিভিন্ন আঞ্চলিক কমিটির সম্পাদক ও সন্মেলনে আগত প্রতিনিধিবৃন্দ।
সন্মেলন উদ্বোধন করে স্বাগত ভাষন দেন শ্রী অঞ্জন বেরা। সন্মেলনের প্রতিবেদন পেশ করেন সংগঠনের যুগ্ম সম্পাদক শ্রী অরিন্দম মুখার্জ্জী।
আয়ব্যয়ের হিসাব পেশ করেন কমিটির কোষাধ্যক্ষ শ্রী পার্থ প্রতিম পাল।
সন্মেলনের প্রতিবেদনের উপর বক্তব্য রাখেন বিভিন্ন আঞ্চলিক কমিটি থেকে আগত প্রতিনিধিবৃন্দ।

বারুইপুর থেকে অভিজিত ব্যানার্জী :আজকে বারুইপুর শহরে এইড‌ওয়া এর সম্মেলন উপলক্ষে অভিনন্দন জানিয়ে বক্তব্যে ভারতীয় জন নাট্য সংঘের দক্ষিণ চব্বিশ পরগনা জেলা কমিটির সম্পাদিকা শ্রীমতি সোমা চন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।