জেলা

কলকাতার টুকরো খবর


চিন্তন নিউজ: কাকলি চ্যাটার্জি: ৭ ই জানুয়ারি,২০২১:- —সিটু অনুমোদিত পার্শ্বশিক্ষক এবং মানবসম্পদ উন্নয়ন সহায়ক কর্মীরা পূর্ণাঙ্গ শিক্ষকের মর্যাদা ও পে স্কেলের দাবিতে দীর্ঘদিন আন্দোলনে সামিল। এর আগে মূখ্যমন্ত্রীর কথার মান্যতা দিয়ে অবস্থান প্রত্যাহার করে নিলেও মাননীয়া কোনো প্রতিশ্রুতি রাখেননি। আবারও সল্টলেকের করুণাময়ীতে শুরু হয়েছে অবস্থান কর্মসূচি। আজ আইন আমান্য কর্মসূচির ডাক দিয়েছিল মানবসম্পদ উন্নয়ন সহায়ক কর্মী ইউনিয়ন। সংঘটিত হয় মিছিল ও বিক্ষোভসভা।

দিল্লির কৃষক আন্দোলনের ক্ষোভ আজ দেশ ছাড়িয়ে বিদেশেও আলোচনার জায় করে নিয়েছে। সংহতি ও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সুস্থ মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষজন। আজ সিপিআই(এম) জোড়াসাঁকো ১ এরিয়া কমিটির উদ্যোগে সর্বনাশা কৃষিবিল বাতিলের দাবিতে ও আন্দোলনের সমর্থনে কলেজস্ট্রীট এলাকায় অর্থসংগ্ৰহ করা হয়।

লড়াকু কৃষকরা প্রবল ঠান্ডা ও বৃষ্টি উপেক্ষা করে হার না মানা লড়াইয়ে একমাসের অধিক কাল। কোনো হুমকির কাছে মাথা নত না করে সরকারের প্রবল বিরোধিতা সত্ত্বেও টলানো যায়নি কৃষক ভাইদের ঐক্যকে।দিল্লিতে আন্দোলনরত কৃষকদের প্রতি সংহতি জানিয়ে আজ সিটু কসবা- ৩ এরিয়া সমন্বয় কমিটির ৬৬ নং ওয়ার্ডে অর্থ সংগ্রহ করা হল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।