জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বার্তা।


চিন্তন নিউজ: সংবাদ দাতা অভিজিত ব্যানার্জী বারুইপুর থেকে জানিয়েছেন যে সুবাষগ্রাম বাজারে এক পথ সভার আয়োজন করা হয়। সিপিআইএম সোনার পুর দক্ষিণ এরিয়া কমিটির ডাকে লাগাম ছাড়া মূল্য বৃদ্ধি, দুর্নীতি, এবং সারা রাজ্যের আইন শৃঙ্খলা অবনতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে। এই পথসভায় বক্তা ছিলেন অঞ্চলের গণতান্ত্রিক নেতৃবৃন্দ ।
এছাড়া বারুইপুর শহরে বারুইপুর পশ্চিম কো -অর্ডিনেশন কমিটির আহ্বানে অর্থ সংগ্রহ করা হয় পুরাতন বাজার সংলগ্ন অঞ্চলের বিভিন্ন দোকানে। মানুষ কিন্তু উৎসাহর সাথে শহীদ পরিবারের পাশে দাঁড়ানোর জন্য তাঁদের সামর্থ অনুযায়ী সাহায্য করেন । যদিও বৃষ্টি কে উপেক্ষা করেই এই কর্মসূচি কে সফল করা হয় ।
অপর দিকে অন্য এক প্রতিবেদক চন্দনা বাগচী বাটা -মহেশ তলা থেকে জানিয়ে ছেন লাগাম ছাড়া শাসক দলের দুর্নীতি যেখানে বেকার দের কাজ পাবার একটাই শর্ত সেটা হলো হয় তাঁদের বাবাকে ক্ষমতা শালী হতে হবে , নতুবা বাবার টাকা থাকতে হবে। আজ এই রাজ্যে মেধার কোনো দাম নেই। অন্য দিকে লাগাম ছাড়া দ্রব্য মূল্য বৃদ্ধি র বিরুদ্ধে মহেশতলা এরিয়া কমিটির অন্তগত দক্ষিণ বগুলা শাখার ১এবং ২নং শাখার উদ্যোগে যৌথ মিছিল এর আয়োজন করা হয় । দীর্ঘ ভীতি ও সন্ত্রাস কে উপেক্ষা করেই বাম সমর্থক রা মিছিল করেন ।

এছাড়া ওই একই ইস্যু তে আজ মগরাহাট লোকাল কমিটির ডাকে হটোর স্টেশন সংলগ্ন মাঠে এক জনসভার আয়োজন করা হয় বক্তা হিসাবে উপস্থিত ছিলেন তন্ময় ভট্টাচাৰ্য, অপর্ণা ব্যানার্জী, চন্দন সাহা, এবং শুভেন্দু নস্কর । সভার শুরুতে গত ২৮শে মার্চ ধৰ্মঘটে সামিল হবার জন্য এলাকার বাম কর্মী, নেতা, দের পুলিশ গ্রেফতার করে। পরে অবশ্য তাঁদের কোর্ট থেকে জামিনে মুক্ত করা হয় , সেই সমস্ত সাহসী যোদ্ধা দের এক সম্বর্ধনা দেওয়া হয়


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।