জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৭ ই জুলাই, ২০২১ – গতকাল দাঁইহাট যুব ফেডারেশন সহ, শ্রমিক, কৃষক, বস্তি, to ক্ষেতমজুর সংগঠনের পক্ষ থেকে কোভিড বিধি মেনে দাঁইহাট পৌরসভা এলাকার জনগণের জ্বলন্ত সমস্যাগুলি নিয়ে পৌরপ্রশাসকের কাছে ডেপুটেশন দেওয়ার জন্য একটি প্রতিনিধিদল যায়। কিন্তু তৃণমূল পরিচালিত পৌরসভার পৌরপ্রশাসক দাঁইহাটের জনগণের দাবিগুলো শোনার জন্য সময় না দিয়ে চূড়ান্ত স্বৈরাচারী অগণতান্ত্রিক মনোভাবের পরিচয় দেন। এর প্রতিবাদে উপস্থিত সকলে একটি প্রতিবাদ মিছিল করতে করতে দাঁইহাট বাজারে এসে সভা করা হন।
দাঁইহাট পৌরসভা এলাকার ঘরের প্রকল্পের সমস্ত বকেয়া টাকা প্রদান ও তালিকায় নাম থাকা সমস্ত উপভোক্তাদের ঘরের কাজ দ্রুত শুরু করা।

নোংরা জলের পরিবর্তে পরিস্রুত পানীয় জল সরবরাহ।
৩। তৃণমূলের নির্বাচনী প্রতিশ্রুতি অনু্যায়ী সকল মহিলাদের ঘোষিত পরিমাণ অনুযায়ী আর্থিক সুবিধা প্রদান করতে হবে। এক্ষেত্রে জাতিগত শংসাপত্র প্রদানের জটিলতা দূর করে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জাতিগত পরিচিতিমূলক শংসাপত্র প্রদানের মধ্য দিয়ে এই সু্যোগ নিশ্চিত করতে হবে।
অবিলম্বে পাট্টা দেওয়ার কাজ শুরু করতে হবে।
জনগণের উপর থেকে করের বোঝা কমাতে হবে।
দ্রুততার সাথে পৌর নির্বাচনের মাধ্যমে জনগণের পৌরসভা গঠন করতে হবে।
উন্নয়নের টাকায় দলীয় কর্মী পোষা বন্ধ করে প্রকৃত উন্নয়নের কাজ করতে হবে
পৌরসভার বিভিন্ন ভাঙাচোরা রাস্তা দ্রুত সারাই করতে হবে।
বিভিন্ন রকমের ভাতার টাকার পরিমাণ ও ভাতা প্রাপকের সংখ্যা বৃদ্ধি করতে হবে।
সকলকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করতে হবে।

আজ গলসী ২নংব্লক-এর সাটিনন্দী গ্রামে গত বিধান সভা নির্বাচনের পর জোতদার কৃষকদের কাছ থেকে যে জমি জোর করে কেড়ে নিয়েছিল কৃষক সভার নেতৃত্বে সেই খাস ও বর্গা জমি পুনর্দখলের সংগ্রাম করেন সাটিনন্দীর কৃষকরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।