জেলা

কলকাতার আজকের কিছু খবর


চিন্তন নিউজ-:- ৪ঠা ডিসেম্বর:২০২০:- কাকলি চ্যাটার্জি— আজ পেশাগত বিভিন্ন দাবি আদায়ের জন্য এএনএম নার্সরা স্বাস্থ্যভবনের সামনে মিছিল করেন এবং ডেপুটেশন দেন। দীর্ঘদিন প্রোমোশন বন্ধ, কোভিড মোকাবিলায় ডাক্তার নার্সদের ন্যায় সামনের সারিতে থেকে পরিষেবা দিলেও প্রয়োজনীয় সুরক্ষা অমিল। বঞ্চনা গ্ৰেড পে এর ক্ষেত্রেও। সব মিলিয়ে ক্ষোভ উগরে দিলেন স্বাস্থ্য দপ্তরের বিরুদ্ধে।

একদিকে অগ্নিমূল্য নিত্যপ্রয়োজনী জিনিসপত্রের দাম তার সঙ্গে গৃহস্থের হেঁসেলে অগ্নিসংযোগ করতে একলাফে কর্পোরেটবান্ধব মোদী সরকার একলাফে ৫০ টাকা বাড়িয়ে দিল এলপিজি গ্যাসের দাম। এই দামবৃদ্ধির প্রতিবাদে সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে আজ মল্লিকবাজারে বিক্ষোভ মিছিল ও পথ অবরোধ করা হয়, পোড়ানো হল বর্বর মোদির কুশপুত্তলিকা।

দিল্লির রাজপথে কৃষক আন্দোলনের প্রতি সহমর্মিতা জানালেন শিল্পী ও বুদ্ধিজীবীরা, আজ কলকাতার রাণুছায়া মঞ্চে ধর্ণা ও প্রতিবাদসভায় মিলিত হলেন। উপস্থিত হয়ে বক্তব্য রাখেন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব অমিয় মাত্র।

কালা কৃষি বিল বাতিলের দাবিতে শুধুমাত্র কৃষকরাই নন, গর্জে উঠেছে সারা দেশ, রাজধানী কলকাতা তার ব্যতিক্রম নয়। সর্বত্র শুভবুদ্ধিসম্পন্ন মানুষ সামিল প্রতিবাদে। আজ সিপিআই(এম) শ্যামপুকুর ১ এরিয়া কমিটির আহ্বানে কৃষকদের সমর্থনে এলাকায় প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।