জেলা

হুগলি জেলার সংবাদ——-


নিজস্ব সংবাদদাতা-চিন্তন নিউজ:৯ ই জুন–
আজ প্রিয় সংগঠন ডিওয়াইএফ এর প্রতিষ্ঠা দিবসে ১৪১ নম্বর বুথে বাড়ি বাড়ি গিয়ে সকল মানুষের স্বাস্থ্য সম্পর্কে খবর নেওয়া, করোনার সচেতনতা প্রচার এবং স্বাস্থ্য সামগ্রী হিসেবে মাস্ক বিতরণ করা হলো ডিওয়াইএফ আই আঁইয়া ইউনিট এর কর্মী দের পক্ষ থেকে।।
সাথে ছাত্র যুবদের সমস্যা সম্পর্কে জানার চেষ্টা করা হয়।। নেতৃত্বে ছিলেন ডিওয়াইএফ আই চন্ডিতলা ১ এর সহ সভাপতি কমরেড সৌরভ ব্যানার্জী।।

হুগলি জেলার বালী মোড় অঞ্চলে এক করোনা ভাইরাস আক্রান্ত রোগীকে রেড ভলান্টিয়ার্স রা চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায় অতি যত্ন সহকারে।।

প্ৰিয় সংগঠন-এর ৫৪ তম প্রতিষ্ঠা দিবস আজ.সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ডি ওয়াই এফ আই ধনিয়াখালী লোকাল কমিটির কার্যালয়ে পালিত হয় প্রতিষ্ঠা দিবস..এদিন পথ চলতি মানুষের মধ্যে মাস্ক বিতরণও করা হয়.।।

আজ গনতান্ত্রিক যুব ফেডারেশন এর প্রতিষ্ঠা দিবস পালিত হলো ডি ওয়াই এফ আই চুঁচুড়া লোকাল কমিটির কামাড়পাড়া অফিসে।

আজ মাখাল্ডী এলাকায় কয়েকটি বাড়ির আবেদনে সাড়া দিয়ে ইটাচূনা রেড ভল‍্যান্টিয়ারদের কয়েকজন বাড়িগুলিতে জীবানুনাশক স্রে করছেন।

প্রতিদিন নিয়ম করে যেমন অনেকগুলো ফোন আসে, গত কয়েকদিন আগে হঠাৎ সেরকমই একটা ফোন এলো। একজন ক্যান্সার পেশেন্ট এর জন্য রক্ত চাই। তাও আবার বি(-) বা ও(-), গ্রুপ দেখেই ওনাদের চিন্তায় পড়ে যেতে হয়েছিলো। ভলান্টিয়ার্স রা আশ্বস্ত করেছিল ওনাদের, “আমরা আছি, কোনো চিন্তা নেই!”
পেশেন্টের অবস্থা খুব একটা ভালো না, তাই আজকেই রক্ত দেওয়ার জন্য ওনারা বলেন।
সেই কথা মতো হরিপাল রেড ভলান্টিয়ার্স টিমের অন্যতম সদস্য, ছাত্রনেতা কমঃ সুপ্রভাত দাস রক্ত দিলেন সেই মুমূর্ষু রোগীকে।


প্রতিদিন কোভিড আক্রান্ত ব্যক্তিদের বাড়ি স্যানিটাইজেশন চলছে। এই সময়ের মধ্যে বৃক্ষরোপণ, মাস্ক বিলি, সচেতনতামূলক প্রচারও সংঘটিত হয়েছে। আর তার সাথে সাথে নিজের শরীরের কয়েক ফোঁটা রক্তের বিনিময়ে মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচানোর কাজেও সমানভাবেই রয়েছে হরিপাল এর রেড ভলান্টিয়ার্স রা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।