জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


কল্পনা গুপ্ত, চিন্তন নিউজ, ৯ ই জুন,২০২১ – আজ গণতান্ত্রিক যুব ফেডারেশনের ৫৪ তম প্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে জেলার সব জায়গায়- কালনা, পূর্বস্থলী, ভাতার, গলসী, জামালপুর, বর্ধমান ১ ও ২ নম্বর এরিয়া প্রভৃতি স্থানে। গণতান্ত্রিক যুব ফেডারেশন-এর ৫৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ধমান সদর এক নম্বর এরিয়া কমিটির উদ্যোগে আয়োজিত হয় রক্তদান শিবির। এই রক্তদান শিবিরে ২০ জন রক্তদান করেন। শুরুতে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। উপস্থিত ছিলেন সম্পাদক চন্দন সোম, চণ্ডীচরণ লেট, পৃথা তা, অন্যান্য নেতৃত্ব ও কর্মীবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব মেহেবুব আলম, মৃণাল কান্তি কর্মকার ও অন্যান্য নেতৃবৃন্দ। এই অনুষ্ঠানে রেড ভলেন্টিয়ারদের হাতে ৫০০০টাকার আর্থিক অনুদান তুলে দেন সদর পশ্চিম চক্রের প্রাথমিক শিক্ষক নয়ন মল্লিক। এছাড়াও উপস্থিত ছিলেন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক অভিজিৎ ভঞ্জ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

যুব ফেডারেশনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে কালেখাঁতলা ২ নং ইউনিট কমিটির উদ্যোগে পারুলিয়া বাজারে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান কর্মসূচী। পতাকা উত্তোলন করেন ইউনিট সভাপতি প্রবীর দেবনাথ। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য বীরেশ্বর নন্দী, সুমন্ত মুন্ডারী, গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব প্রদীপ কুমার সাহা, সোমনাথ সাহা,শান্তনু দেওয়ান সহ অন্যান্যরা।
যুব ফেডারেশনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রায়না, মাধবডিহি,খণ্ডঘোষ -১ও ২ আঞ্চলিক কমিটির উদ্যোগে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান এবং শিক্ষা শিবির অনুষ্ঠিত হয় সগড়াই পার্টি অফিসে।পতাকা উত্তোলন করেন মিতা মালিক। শিক্ষা শিবিরের সভাপতিত্ব করেন সোমনাথ মাঝি, বক্তব্য রাখেন অপূর্ব চ্যাটার্জী ও স্বর্নেন্দু দাস।

প্রতিষ্ঠা দিবস পালিত হলো নবগ্রাম ইউনিটের শিবলুন গ্রামে।সংগঠনের পতাকা উত্তোলন ও শহীদ বেদী তে পুস্পদানের মধ্য দিয়ে। পতাকা উত্তোলন করেন প্রাক্তন যুব সদস্য তুষার ঘোষ।

রেড ভলেন্টিয়ার- কেতুগ্রামের শিবলুন গ্রামে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, পোস্ট অফিস, রেশন দোকান ও অন্যান্য দোকান ঘর সানিটাইজ করলেন কেতুগ্রাম রেড ভলেন্টিয়াররা

ভাতার রেড ভলেন্টিয়ারদের পক্ষে স্যানেটাইজ করা হয়, ৩০০মাস্ক ও পাউচ হ্যান্ড স্যানেটাইজার দেওয়া হয় পথচলিত মানুষজনদের । ভাতার এসবিআই ব্রাঞ্চ, হাইস্কুল, ভাতার থানা , কিষান মান্ডি, বি ডি ও অফিস, নাসিগ্রাম মোড় এটিএম,ইউকো ব্যাঙ্ক, ভাতার স্টেশন, বাসস্ট্যান্ড, রবীন্দ্র পল্লী বাজার, পশু হাসপাতাল, ভাতার বাজার সংলগ্ন বিভিন্ন মার্কেট এলাকায় স্যানেটাইজ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।