জেলা

গণশক্তির তহবিলে অর্থ দান করলেন গণশক্তি প্রচার কমিটির প্রাক্তন কনভেনার এর পরিবার।


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:১৩ই সেপ্টেম্বর:– জলপাইগুড়ি গণশক্তি প্রচার কমিটির প্রাক্তন কনভেনার কমরেড সুধেন্দু মজুমদারের স্মরণ সভা অনুষ্ঠিত হল জলপাইগুড়ি জেলার সিপিআইএম কার্যালয়ে। অনুষ্ঠানের শুরুতে কমরেড সুধেন্দু মজুমদারের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন গণশক্তি প্রচার কমিটির পক্ষে রতন রায়, তাপস ভট্টাচার্য, পার্টির জেলা সম্পাদক সলিল আচার্য, সিআইটিইউ নেতা তথা পার্টির রাজ্য কমিটির নেতৃত্বে জিয়াউল আলম, সহ অন্যান্য গণ সংগঠনের নেতৃবৃন্দ , স্মরণসভায় আগত বিশিষ্ট জনেরা ও কমরেড সুধেন্দু মজুমদারের পরিবার বর্গ।

স্মরণসভায় সভাপতিত্ব করেন রতন রায়, প্রয়াতঃ কমরেড সুধেন্দু মজুমদারের স্মৃতিতে শোক প্রস্তাব পাঠ করেন তাপস ভট্টাচার্য। কমরেড সুধেন্দু মজুমদারের স্মরণে কিছুক্ষণ নীরবতা পালন করা হয় সভার পক্ষ থেকে। এরপর কমরেড সুধেন্দু মজুমদারের স্মৃতিচারণা করেন পার্টি জেলা সম্পাদক সলিল আচার্য, পার্টির রাজ্য কমিটির নেতৃত্বে জিয়াউল আলম, তাপস ভট্টাচার্য, রাজ্য সরকারি কর্মচারী পেনশনার্স সমিতির নেতৃত্ব কমরেড শুভেন্দু মজুমদারের সহকর্মী গৌরাঙ্গ রায়, পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারণা করেন শিলিগুড়ি গার্লস স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা কমরেড শুভেন্দু মজুমদারের ভাস্তি শেফালী মজুমদার। জেলা সম্পাদক সলিল আচার্য বলেন যে সময় কমরেড শুভেন্দু মজুমদার সরকারি কর্মচারী ছিলেন সেই সময়টা ছিল আধা ফ্যাসিস্ট সন্ত্রাসের সময়। কর্মচারী আন্দোলন করার অপরাধে তাকে সুদূর কোচবিহারে থেকে জলপাইগুড়িতে বদলি করা হয় তবুও তিনি দমে যাননি। চাকরি জীবন শেষে তিনি যখন পার্টির জেলা দপ্তরের গণশক্তির দায়িত্ব নিলেন তখন জেলার গণশক্তি প্রচার আন্দোলন কে গোটা রাজ্যের মধ্যে তিনি এক উচ্চতার শিখরে নিয়ে গিয়েছিলেন। পার্টি রাজ্য কমিটির নেতৃত্ব তথা শ্রমিক নেতা জিয়াউল আলম বলেন কমরেড সুধেন্দু মজুমদারের হাতে অবিভক্ত জলপাইগুড়ি জেলা কমিউনিস্ট পার্টির জেলা কমিটির পক্ষ থেকে অনেক গুরুত্বপূর্ণ কাজের ভার ন্যস্ত ছিল যা পার্টি নেতৃত্তের করার কথা। আমরা এই কাজ কমরেড সুধেন্দু মজুমদারের হাতে দিয়ে নিশ্চিন্ত থাকতাম কারণ আমরা জানতাম ওই কাজ তিনি আমাদের অনেকের থেকে ভালোভাবে সম্পাদন করতে পারবেন।

পরিবারের পক্ষ থেকে স্মরণসভায় জানানো হয় অকৃতদার কমরেড শুধেন্দু মজুমদারের কাছে ভাস্তা ভাস্তিদের সকলকে নিয়ে ছিল তাঁর পরিবার আর গোটা কমিউনিস্ট পার্টি ছিল তার বৃহত্তর পরিবার। গণশক্তি প্রচার কমিটির পক্ষে তাপস ভট্টাচার্য বলেন সুধেন্দু মজুমদার সব সময় সকলকে পড়াশোনা চালিয়ে যেতে বলতেন তার বাড়িতে থাকা প্রচুর বই তিনি তার জীবদ্দশায় পার্টির সুবোধ সেন গ্রন্থাগারকে দান করে গেছেন। তার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পারলেই তা হবে প্রকৃত অর্থে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন। কমরেড সুধেন্দু মজুমদারের স্মরণসভায় এদিন পরিবারের তরফে পার্টি জেলা সম্পাদক সলিল আচার্য ও পার্টি রাজ্য কমিটির নেতৃত্ব জিয়াউল আলম এর হাতে গণশক্তির তহবিলে পঞ্চাশ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।