জেলা

দক্ষিণ চব্বিশ পরগনার সংক্ষিপ্ত সংবাদ


চিন্তন নিউজ, ১১ অক্টোবর: ক্যানিং পূর্ব থেকে বিভাস সাহা: বাঁশড়া অঞ্চল জুড়ে আজ সিপিআইএম ক্যানিং এরিয়া কমিটির সম্পাদকের উপস্থিতিতে  সাইকেল মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্র ও রাজ্যের জনবিরোধী নীতির বিরুদ্ধে এই মিছিল  সংগঠিত হয়। মিছিল বাঁশড়া অঞ্চলের বিভিন্ন স্থানে পরিক্রমা করে l বামপন্থী নেতা, কর্মী- সমর্থক ও সাধারণ মানুষ এই মিছিলে অংশগ্রহণ করেন l সুসজ্জিত লাল পতাকা লাগানো স্লোগান মুখরিত মিছিল এলাকার মানুষের দৃষ্টি আকর্ষণ করে।

মিছিলের মূল দাবি ছিল মূল্যবৃদ্ধি রোধ করতে হবে। বিজেপি সরকার যে কৃষিবিরোধী কালা আইন পাস করেছে তা প্রত্যাহার করতে হবে। হাথরাসে দলিত মহিলা মনীষা বাল্মীকির ধর্ষণ ও খুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে। শ্রম আইন বাতিল করতে হবে, সকল বেকারদের কাজের ব্যবস্থা করতে হবে এবং নয়া শিক্ষানীতি বাতিল করতে হবে।

অন্যদিকে মগরাহাট পূর্ব থেকে দেবরাজ মন্ডল জানাচ্ছেন আজ দক্ষিণ ২৪ পরগনার সিপিআইএম  মগরাহাট এরিয়া কমিটির উদ্যোগে মাগুরপুকুর পোল থেকে নৌনান পর্যন্ত সাইকেল মিছিল  সংগঠিত হয়। এই মিছিল ৩৫ কিমি পথ পরিক্রমা করে। জিনিস পত্র আগুন ছোঁয়া  মূল্যবৃদ্ধি, দেশে- রাজ্যে ক্রমশঃ নারী নির্যাতন ও হত্যা, আমফান ঘূর্ণি ঝড়ের ক্ষতিপূরণ  দুর্নীতি, এইসবের প্রতিবাদেই এই মিছিল। মিছিলে উপস্থিত ছিলেন সিপিআইএম মগরাহাট এরিয়া কমিটির সম্পাদক শুভেন্দু নস্কর।  দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির সদস্য  দীপক দাশ, ও চন্দন সাহা। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দীপক দাস সহ জেলা নেতৃত্ব l


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।