জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজ:১৩ই সেপ্টেম্বর:- সায়ক– মধ্যবিত্ত কর্মচারী আন্দোলনের প্রবীণ নেতৃত্ব তথা রাজ্য কো-অর্ডিনেশন কমিটি, হুগলী জেলা শাখার প্রাক্তন সহ-সম্পাদক, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী পেনশনার্স সমিতি, হুগলি জেলার প্রাক্তন সম্পাদক এবং পশ্চিমবঙ্গ সাব অর্ডিনেট ইঞ্জিনিয়ারিং সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় প্রাক্তন সহ সভাপতি কমরেড ভবতোষ দাস সম্প্রতি কিছুদিন রোগ ভোগের পর ৮০ বছর বয়সে গত ১০.০৮. ২০২১ তারিখে প্রয়াত হন। ১২ সেপ্টেম্বর ২০২১ চুঁচুড়া শহরের সমিতি ভবনে তাঁর স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সুশান্ত ব্যানার্জী, নির্মল মালো, দেবাশীষ মিত্র, সুমন কান্তি নাগ, সুবল দাস, অমর ব্যানার্জী, অমর সরকার সহ প্রমুখ নেতৃত্ব তাঁর স্মৃতিচারণা করেন। তাঁরা প্রয়াত নেতৃত্বের সাংগঠনিক জীবনের বিভিন্ন গুণাবলীর দিকগুলি উল্লেখ করেন এবং বর্তমান কঠিন সময়ে তার প্রাসঙ্গিকতা ও রূপায়ণের প্রয়োজনীয়তা তুলে ধরেন। মীনাক্ষী গুহ, গৌতম দো ও প্রতাপ মান্নাকে নিয়ে গঠিত সভাপতিমণ্ডলী সমগ্ৰ অনুষ্ঠান পরিচালনা করেন।

সোমনাথ ঘোষঃ- হুগলীর চন্ডীতলার জঙ্গলপাড়ায় বিকাল ৩ টা থেকে চন্ডীতলা-১ ব্লক কৃষক সভা’র ২০ তম সম্মেলন অনুষ্ঠিত হল। কমরেড নকুল চ্যটার্জ্জী নগর,কমরেড সনাতন দাস,কমরেড গৌরাঙ্গ বাগ,কমরেড প্রশান্ত বসু রায়,কমরেড অরবিন্দ কোলে মঞ্চে ১২৪ জন প্রতিনিধি এবং কৃষক সভা ও বিভিন্ন গণসংগঠনের নেতৃত্বসহ ১৪০ জনের উপস্থিতিতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
শুরুতে জঙ্গলপাড়া বাজারে পতাকা উত্তোলন ও শহীদ স্মরণ অনুষ্ঠানের পর সংক্ষিপ্ত সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন কৃষক নেতা হরপ্রসাদ সিংহ রায়। এরপর প্রতিনিধিরা মিছিল সহকারে সম্মেলন মঞ্চে প্রবেশ করেন। অশোক নিয়োগী,দিলীপ সানকী ও রতন পাত্র’কে নিয়ে গঠিত ৩ জনের সভাপতিমন্ডলী সম্মেলন পরিচালনা করেন। সম্মেলনে প্রারম্ভিক অভিনন্দন জ্ঞাপক বক্তব্য রাখেন রঘুনাথ ঘোষ। বিদায়ী সম্পাদক সোমনাথ ঘোষ-এর পেশ করা প্রতিবেদনের ওপর ৯টি অঞ্চল কমিটি থেকে ৯ জন প্রতিনিধি আলোচনা করেন। জেলা সম্পাদক ভক্তরাম পান অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন। সম্মেলন থেকে অশোক নিয়োগী-সভাপতি, সোমনাথ ঘোষ-সম্পাদক ও সন্তোষ ঘোষ’কে কোষাধ্যক্ষ করে ৩০ জনের নতুন ব্লক কমিটি, ১১ জনের সম্পাদক মন্ডলী ও সিঙ্গুরে আসন্ন ৩৬ তম হুগলী জেলা সম্মেলনের জন্য ১২ জন প্রতিনিধি সর্ব্বসম্মত ভাবে নির্বাচিত হন। সম্মেলন শেষে সন্ধ্যায় জঙ্গলপাড়া বাজারে অশোক নিয়োগী’র সভাপতিত্বে পথসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন ভক্তরাম পান, সোমনাথ ঘোষ,প্রণব দাস, অজিত পাল প্রমুখ।সভা থেকে আগামী ২৭ শে সেপ্টেম্বর’২১ কৃষক সংগঠন সমূহের ডাকা “ভারত বনধ্” সফল করার আহ্বান জানানো হয়।

জয়দেব ঘোষঃ- নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলী জেলার পাণ্ডুয়া চক্রের ৬৯ তম সম্মেলন। উদ্বোধন করছেন জেলা সম্পাদক কমল মল্লিক। উপস্থিত ছিলেন রাজ্য কাউন্সিল সদস্য ও জেলা সম্পাদকমন্ডলীর অন্যতম নেতা হাবিবুর রহমান,মনোজ সরকার সহ জেলা নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।