রাজ্য

করোনা’র জেরে লকডাউনে শিলিগুড়ি শহরে হেল্পলাইন চালু করেছে সামাজিক সংগঠন ‘মানবিক প্রয়াস’


বর্ণালী ভট্টাচার্য:চিন্তন নিউজ:২রা এপ্রিল:– স্বেচ্ছাসেবী সংগঠন ” মানবিক প্রয়াস ” এর পক্ষ থেকে ইতিমধ্যেই চালু করা হয়েছে হেল্পলাইন , শিলিগুড়ি শহরের বেশিরভাগ ওয়ার্ডের ওয়ার্ড ভিত্তিক এবং ফুলবাড়ী ১ ও ২ , ডাব গ্রাম ১ ও ২ , মাটিগাড়া , শিব মন্দির , বাগডোগরা , সহ আশেপাশের গ্রাম পঞ্চায়েত গুলোতে এলাকাভিত্তিক স্বেচ্ছাসেবকরা দুঃস্থ অসহায় মানুষদের হয়ে যথাসম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

লকডাউন এর পর থেকেই ” মানবিক প্রয়াস” এর স্বেচ্ছাসেবকরা নিজের নিজের এলাকায় সরকারি নিয়ম সম্পূর্ণভাবে পালন করে এবং অবশ্যই নিজেদেরকে সুরক্ষিত মোড়কে আবদ্ধ করে একসাথে একজনের বেশি না বেরিয়ে এলাকা গত ভাবে মানুষের বাজার ঘাট এর সমস্যা , ওষুধ – জল – দুধ – গ্যাস সিলিন্ডার ইত্যাদির প্রয়োজনের ক্ষেত্রে ব্যবস্থা করে দেওয়া সহ সময় মত মহিলাদের স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেওয়ার কাজগুলো করছেন।

এবং ইতিমধ্যেই এলাকায় আটকে থাকা বহু শ্রমিক যাদের কোম্পানি এই মুহূর্তে লকডাউনে বন্ধ হয়ে গিয়েছে তৎসহ প্রচুর ভিন রাজ্যের ট্রাক ড্রাইভার যারা এই সময় আটকা পড়ে আছেন তাদের কিছুটা খাবারের ব্যবস্থা করা হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে আহ্বায়ক মিঠুন ভট্টাচার্য্য জানিয়েছেন এরকম একটা মহামারীর সময়ে প্রচুর মানুষ নিজেদেরকে অসহায় মনে করছেন , প্রচুর মানুষ যারা ঠিকমত দু’বেলা খাদ্যের সংস্থান করতে পারছেন না বিশেষ করে যারা এই এলাকার মানুষ নন সে ক্ষেত্রে সরকারি ঘোষণা অনুযায়ী রেশন সহ অন্যান্য সুবিধা পাওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা রয়েছে সেই সব মানুষদের জন্য ” মানবিক প্রয়াস ” যথাসম্ভব চেষ্টা করবে , যাতে সকলে এক আকাশের নিচে একটাই পরিবার হিসেবে নিজেদেরকে মনে করতে পারা যায়, এবং এই কর্মকাণ্ড পরিচালনা করতে গিয়ে সমাজের সকল শুভবুদ্ধি সম্পন্ন মানুষদের কাছে সাহায্যপ্রার্থী। সকলের সহযোগিতা ও যোগদান কামনা করছে এই সামাজিক সংগঠন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।