রাজ্য

পূর্ব রেলের সদর দপ্তরে স্ট্যান্ড রোডের কয়লা ঘাটা বিল্ডিংয়ে বিধ্বংসী আগুন


সূপর্ণা রায়: চিন্তন নিউজ:৮ই মার্চ:– ভয়াবহ ভয়ংকর বিপদের ঘটনা ঘটেছে পূর্ব রেলের সদর দপ্তরে।। সন্ধ্যা ছয় টা দশে আগুন লাগে স্ট্যান্ড রোডের কয়লা ঘাটা বিল্ডিং এ।। এই বিধ্বংসী আগুন এ অন্তত সাত জনের মৃত্যু হয়েছে বলে খবরে প্রকাশ।। অসুস্থ হয়ে পড়েন দশ জন দমকলকর্মী।। গুরুত্বপূর্ণ এই ঘটনা ঘটলেও এই বিভাগে বিদায়ী মন্ত্রী ও পুলিশ অনেক দেরীতে আসেন।।

সোমবার সন্ধ্যা ছয়টার সময় আগুন লাগে পূর্ব রেলের সদর দপ্তরে।। মুহূর্তে গোটা এলাকা চলে যায় আগুন এর গ্রাসে। এখানে রেলের গুরুত্বপূর্ণ অফিসের সাথে রয়েছে রেলের রিজার্ভেশন এর মুল অফিসটি।। পুরো বিল্ডিং অন্ধকারে ডুবে যাওয়ার ফলে উদ্ধার কাজে অনেক দেরি হয়ে যায়।। আগুনের তেজ এত বেশি ছিল যে হাইড্রকলিক ল্যাডার এনেও আগুনের লেলিহান শিখা আয়ত্তে আনা যায়নি। বরং আগুন নেভাতে গিয়ে দমকলকর্মী, পুলিশ এবং নিরাপত্তা রক্ষীরা অসুস্থ হয়ে পড়েন এবং এদের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।। আগুন লাগলে সাধারণত লিফট ব্যবহার করা যায় না কিন্তু এক্ষেত্রে কেন লিফটের ব্যাবহার হলো সেটাই বড় প্রশ্ন।।

আগুন লাগার প্রায় পাঁচ ঘণ্টা পরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘটনাস্থলে আসেন এবং স্বভাব অনুযায়ী মৃত দের পরিবার কে দশ লক্ষ টাকা দেবার কথা ঘোষণা করেন।। এই মুহূর্তে ঘটনা স্থলে প্রশাসনের আর কেউ নেই কিন্তু আগুন তেমন নিয়ন্ত্রণে আসেনি।। বহু মানুষ এখনও নিরুদ্দেশ।। প্রশাসন তাদের সামান্য কাজ সেরে চলে গেছে।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।