রাজ্য

খড়দায় প্রচারে সীতারাম ইয়েচুরি


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৪ মে: এবারের লোকসভা ভোটে বামফ্রন্টের প্রচারের অন্যতম মুখ কম. সীতারাম ইয়েচুরি। প্রচারের কাজে রাজ্য চষে ফেলেছেন সিপিআইএম-এর সাধারণ সম্পাদক।


১৩ই মে বিকাল ৫ টায় দমদম লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট প্রার্থী কমরেড নেপালদেব ভট্টাচার্যের সমর্থনে এক জনসভা হয় খড়দা স্টেট ব্যাংক এর সামনে। এই সভাতেও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কমরেড সীতারাম ইয়েচুরি। এছাড়াও উপস্থিত ছিলেন কমঃ মানস মুখার্জি, কমঃ পলাশ দাস, কমঃ কল্যাণ মুখার্জি সহ অন্যান্য নেতৃবৃন্দ। এই সভায় সীতারাম ইয়েচুরি বিশদ ব্যাখ্যা করেন এবারের লোকসভা ভোট কেন অন্যান্য বারের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।


এই সভায় বক্তব্য রাখতে গিয়ে কমরেড সীতারাম ইয়েচুরি বলেন, তিনি ও কমরেড নেপালদেব ভট্টাচার্য্য ঠিক চল্লিশ বছর আগে একসাথে এস‌এফ‌আই করেছেন আর আজ সেই কমরেড নেপালদেব ভট্টাচার্যের হয়ে জনসভা করতে এসে তিনি আপ্লুত।
কমরেড ইয়েচুরি আর‌ও বলেন, স্বাধীনতার পরে এই ২০১৯ সালের লোকসভা ভোট অন্যতম গুরুত্বপূর্ণ। কারণ ধর্মনিরপেক্ষতা সংকটের মুখে। সংবিধান লঙ্ঘিত। তিনি বলেন এই লোকসভা ভোটকে আলাদা গুরুত্ব দিয়ে দেখতে হবে। কোনো কারণে পুনরায় বিজেপি সরকার কেন্দ্রে ক্ষমতায় এসে গেলে গত পাঁচ বছরে যা যা ধর্মীয় খুন, দাঙ্গা, সন্ত্রাস হয়েছে, তার অধিক গুন বেড়ে যাবে। তাই সচেতনতার সঙ্গে ধর্মনিরপেক্ষ সরকার কেন্দ্রে প্রতিষ্ঠা করা দরকার। কমরেড ইয়েচুরি বলেন এই রাজ্যের তৃণমূল সরকার এক‌ই পথের পথিক। তৃণমূল নেত্রী মুখে বলছেন বিজেপির ধর্মীয় সন্ত্রাস রুখতে চান, অথচ তিনি সারা রাজ্যে সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে রেখেছেন। তাই সিপিআইএম তথা বামপন্থী দলগুলো সমানভাবে কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে, ও রাজ্যে তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে লড়বে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।