দেশ

নিষেধাজ্ঞা অমান্য করে ফের ধর্মীয় সমাবেশ(কর্ণাটক) ::—


রত্না দাস:-চিন্তন নিউজ:- ১৯শে এপ্রিল ২০২০:- দেশজুড়ে চলছে লকডাউন। চলতি সপ্তাহকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে চিহ্নিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয়েছে সামাজিক দূরত্বকে। কিন্তু সেইসবের তোয়াক্কা না করে কর্নাটকের কালবুর্গীতে বিশাল ধর্মীয় সমাবেশ ঘটে। ‘সিদ্ধলিঙ্গেশ্বর রথ উৎসব ‘। সেখানে কয়েক হাজার ভক্তের সমাগম হয়।
কর্ণাটকের কালবুর্গিকে হটস্পট হিসেবে ঘোষণা করা হয়েছে। এখানেই দেশের সর্বপ্রথম করণায় আক্রান্তের মৃত্যু হয। ইতিমধ্যে তিন জনের মৃত্যু হয়েছে সেখানে।
এই অনুষ্ঠান আয়োজন করায় মন্দির কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।
ঐদিন সকাল ছয়টায় এই উৎসব অনুষ্ঠিত হয়েছে পুলিশ অবশ্য এই অনুষ্ঠান বন্ধ করতে নির্দেশ দিয়েছিল কিন্তু মন্দির কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই এই অনুষ্ঠানের আয়োজন করে। এর পিছনে রয়েছে বিজেপি নেতাদের ইন্ধন। এই নিষেধাজ্ঞা নিয়ে তাদের বলা হলে তারা বলেন এ রাজ্যে বিজেপি সরকার তাই আমরা সবকিছু করতে পারি। যদিও প্রশাসন এ নিয়ে মুখ খোলে নি।

সম্প্রতি দিল্লির নিজামুদ্দিনে তবলীগ-ই-জামায়েতের অনুষ্ঠান হয়েছিল । সেখানে কয়েক হাজার মানুষের জমায়েত হয়েছিল।সেই সময় লকডাউন আরম্ভ না হলেও সর্তকতা জারি করা হয়েছিল। তবুও এই অনুষ্ঠান হয় এবং এরপর দেখা যায় তার মধ্যে থেকে বহু লোক কোভিড-১৯এ আক্রান্ত হয়েছে। কালবুর্গির ক্ষেত্রেও সেই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।