জেলা রাজ্য

হুগলী চুঁচুড়া পৌরসভায় কর্মী নিয়োগে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে বামফ্রন্টের মিছিল


সায়ঙ্ক মন্ডল:-চিন্তন নিউজ:-২৯শে জুন:- হুগলী চুঁচুড়া পৌরসভায় কর্মী নিয়োগে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে, গতকাল বামপন্থীদের ডাকে বালির মোড় থেকে মিছিল এবং চুঁচুড়া ঘড়ির মোড়ে সভা হয়। বর্ষা মাথায় নিয়েই মিছিল এবং সভা হয়।মিছিলে নেতৃত্বে ছিলেন -পৌরসভার বিরোধী দলনেতা সমীর মজুমদার।

মিছিল থেকে দাবি ওঠে:-
★অবিলম্বে বেআইনী কর্মী নিয়োগের তালিকা বাতিল করতে হবে।
★বেআইনী কর্মী নিয়োগে জড়িত তৃণমূলীদের
শাস্তি দিতে হবে।
★মিড মিলের চাল চুরি থেকে পৌরসভার কর্মী
নিয়োগে লক্ষ লক্ষ টাকা লুট –
পৌরপ্রধানের শাস্তি চাই।
★ওয়ার্ডে ওয়ার্ডে জলাজমি বুজিয়ে ফ্ল্যাটবাড়ি
তৈরি করে কাটমানি খাওয়া তৃণমূলী কাউন্সিলরদের শাস্তি চাই।
★পৌরসভাকে দুর্নীতির আক্রা থেকে বাঁচানোর লক্ষ্যে বামপন্থীরা লড়ছে।
ছবি:-অনির্বাণ বসু

অন্যান্য জেলা নিউজ

সায়ঙ্ক মন্ডল:- বনগাঁ নিউজ:- ২৯ শে জুন :- বর্তমানে সমাজে থাবা কোভিড ১৯ বা করোনা ভাইরাস।এই সময় বিজ্ঞানীরা যখন দিন রাত চেষ্টা করে চলেছেন এই মহামারি থেকে বাঁচার জন্য ভেকসিন তৈরি করতে তখন দেখা গেল বনগাঁ তে পূল্ট পুরান তারা করনা পূজো করছেন ।তাদের মতে পুজোতে সন্তুষ্ট হলে করোনা চলে যাবে ।এমতাবস্থায় বিজ্ঞান মহলে প্রশ্ন উঠেছে যে আমরা এত আধুনিক হয়েও ধর্ম অন্ধতা আমাদের মধ্যে থেকে গেল না ।এরকম যদি চলতে থাকে তাহলে ভবিষ্যতে ধর্ম মানুষ কে শেষের দিকে নিয়ে যাবে ।

সায়ঙ্ক মন্ডল:শিলিগুড়ি নিউজ:-২৯,শে জুন :- ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন উদ্যোগে শিলিগুড়িতে অভিনব প্রতিবাদের পথে যুব রা। তারা জানিয়েছেন পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এরকম ভাবে প্রতিবাদ জানিয়েছেন ।

সায়ঙ্ক মন্ডল:মালদা নিউজ:-২৯ শে জুন :-” সরকারে নেই, দরকারে আছি,” এই শ্লোগানকে সামনে রেখে এগোচ্ছে বামেরা ।

উড়িশ্যায় কর্মরত মালদা জেলার পরিযায়ী শ্রমিক আলিউল সেখ লকডাউন বেড়ে যাওয়ার কারণে , খাওয়ার অসুবিধা ও বাড়ি আসতে না পারার জন্য মানসিক অবসাদে বেশ কিছুদিন আগে ফাঁসি লেগে আত্মহত্যা করেছেন। তরপর সেই পরিযায়ী শ্রমিকের মরদেহ বাড়িতে নিয়ে আসার পরে শেষকৃত্য সম্পন্ন করাহয় কালিয়াচকেই । আজকে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদ)

কালিয়াচক-১ এরিয়া কমিটির পক্ষ থেকে নেতৃত্বগণ মৃত আলিউল সেখের বাড়িতে উপস্থিত হয় । এই পর্যন্ত জেলায় মোট মৃত পরিযায়ী শ্রমিকের সংখ্যা ১৬ জন । সকলের বাড়িতে যাওয়া হয়েছে ।

গতকাল সেই মৃত পরিযায়ী শ্রমিকের বাড়িতে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সহ সমস্ত বামপন্থী গনসংগঠন শ্রমিক, কৃষক, খেতমজুর, মহিলা, ছাত্র যুব পক্ষ থেকে কিছু খাদ্যসামগ্রী,শুকনো খাবার, বাচ্চাদের জন্যে হরলিক্স ,বস্ত্র সহ কিছু আর্থিক সাহায্য করা হয়। উপস্থিত ছিলেন পার্টির জেলা সম্পাদক অম্বর মিত্র জামিল ফিরদৌস (রাজ্য কমিটির সদস্য) সহ বিভিন্ন গণসংগঠনের নেতৃত্বগণ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।