রাজনৈতিক রাজ্য

খবরের শিরোনামে আবার পশ্চিম মেদিনীপুরের কেশপুর


সূপর্ণা রায়: চিন্তন নিউজ:১৮ই সেপ্টেম্বর,২০২০:- কিছুদিন ধরেই ক্ষমতা দখলের লড়াই চলছিল তৃনমুল আর বিজেপির মধ্যে। আর এই নিয়ে রনক্ষেত্রের চেহারা নেয় কেশপুর থেকে চার কিলোমিটার দূরে দামোদর গ্রামে। বৃহস্পতিবার রাতে দুই দলের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। একে করোনা আবহে মানুষ এমনিতেই বেহাল বেসামাল দশা। তার মধ্যে এই সংঘর্ষে মানুষ চরম আতঙ্ক এর মধ্যে পড়ে। বোমাবাজি চলে আর তার মধ্যে ঘটে যায় এক মর্মান্তিক দুর্ঘটনা। অষ্টম শ্রেণীর এক বালকের বোমার আঘাতে মৃত্যু হয়। বোমার আঘাতে আরও একজন মধ্যবয়স্ক গ্রামবাসীর ও মৃত্যু হয়েছে বলে খবরে প্রকাশ। ঘটনার পর পুলিশ এলাকাজুড়ে টহল দিতে শুরু করে। পুলিশ পৌঁছানোর আগেই দু’পক্ষের ব্যাপক বোমাবাজি শুরু হয় । আর তাতেও বেশ কয়েকজন গ্রামবাসী আহত হন। ঠিক ওই সময় চৌদ্দ বছরের ছেলে শেখ আজাহারকে নিয়ে খেতে বসেছিলেন তার বাবা শুকরত আলী। ওই সময় কেউ তার ঘরের মধ্যে বোমা মারে এবং হাসপাতালে যাওয়ার পথে শেখ আজাহার এর মৃত্যু ঘটে।।

অন্যদিকে সম্পূর্ণ রাজনৈতিক কারণে নাসিম নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে গুলিবিদ্ধ হয়ে। নাসিম কিছুদিন আগে নিজের বাড়ীতে ফেরে । সে মুম্বাইতে জরির কাজ করত। করোনা পরিস্থিতি ও লকডাউনে উপায়ান্তর না দেখে সে বাড়ীতে ফিরে আসে। যখন মারামারি চলছিল তখন নাসিম রাস্তায় দাঁড়িয়ে মারামারি দেখছিল। ওই সময় একটা গুলি তার মাথা ভেদ করে বেরিয়ে যায়। তৎক্ষণাৎ নাসিমের মৃত্যু হয়।

শুধু এই নয় , বোমাবাজি ও গোলাগুলিতে ওই এলাকার বেশ কিছু মানুষ আহত হয়েছে। নাসিম এর দিদির অভিযোগ হামলাকারীদের সবাই বিজেপি র লোকজন। ঘটনার পর থেকে এলাকা থমথমে। তৃণমূল এর ব্লক সভাপতি উত্তম ত্রিপাঠীর দাবী ঘটনা টি সম্পূর্ণ ভাবে পারিবারিক। এর সাথে তৃনমুল এর কোন সম্পর্ক নেই। কেউ কেউ আবার বলছে গোষ্ঠী দ্বন্দ্ব। আসলে ক্ষমতা দখলের লড়াই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।