দেশ

পতঞ্জলির করোনা প্রতিষেধক নিয়ে সরাসরি ডিগবাজি রামদেবের।।


চৈতালি নন্দী: চিন্তন নিউজ: ১লা জুলাই:- সাতদিন আগেই করোনা সারানোর ওষুধ আবিষ্কারের দাবী করে একটি ওষুধ বাজারে আনে রামদেবের পতঞ্জলি। কিন্তু কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রকের নিষেধাজ্ঞায় তা বাজারে বিক্রি করা যায়নি। এর মধ‍্যেই সম্পূর্ণ ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে পতঞ্জলির আচার্য বালকৃষ্ণ বলেন যে তারা রোগ সারানোর দাবী করেননি। এই ওষুধ টি শরীরের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করবে মাত্র।
যোগগুরু রামদেব যোগে রোগ সারানোর বিভিন্ন ধরণের দাওয়াই দেন। তাতে মানুষ কতোটা উপকৃত হন জানা নেই। শরীর সুস্থ রাখার জন‍্যে যোগ ভারতের প্রচীন এক ধরণের শারীরিক কসরৎ, তাকে মার্কেটিং করেছেন রামদেব।

পতঞ্জলি নামক ব‍্রান্ডে তাদের বিভিন্ন ধরণের আয়ুর্বেদিক ওষুধও তাদের রয়েছে। মাত্র সাতদিন আগেই তিনি দাবী করেন ‘করোনিল’ নামক একটা ওষুধ কোভিড১৯ সম্পূর্ণভাবে সারিয়ে দিতে সক্ষম। এমনকি তার ক্লিনিক‍্যাল টেষ্টও হয়ে গেছে। আক্রান্ত দের উপর এই ওষুধ টি প্রয়োগ করে তারা ১০০% সাফল‍্য পেয়েছেন বলে দাবী করেন। উদ্দেশ্যে ছিল এই সংকটকালে ওষুধটির মার্কেটিং করে কোটি কোটি টাকা মুনাফা ঘরে তোলা। তাছাড়া মোদির সঙ্গে তাঁর সুসম্পর্ক কারো অজানা নয়। এখন তারা বলছেন যে ওষুধ টি করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সহায়ক মাত্র। তাঁরা যে সচেতন ভাবে অসত‍্য বলেছিলেন তা এখন প্রমাণিত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।