দেশ

দিল্লি দাঙ্গার তিনটি মামলায় নয়জনের বিরুদ্ধে পুলিশ চার্জশিট দাখিল করল—-


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:১লা জুলাই:- গত ফেব্রুয়ারিতে দিল্লি দাঙ্গার তিনটি মামলায় পুলিশ নয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল। হামজা, আমিন ও ভুরে আলি হত্যার অভিযোগে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিনোদ কুমার গৌতমের কাছে গত সোমবার চার্জশিট দাখিল করে পুলিশ। এর আগে পুলিশ জানিয়েছিল যে ২৫ ও ২৭ ফেব্রুয়ারি দিল্লির গঙ্গাবিহার ভাগীরথী বিহার এলাকায় নয় জন মারা গিয়েছিল তবে তদন্ত চলাকালীন সময়ে শুধুমাত্র তিনজনের মৃত্যুর অভিযোগে চার্জশিট দেওয়া হয়েছে।

পুলিশ তিনটি চার্জশিটে জানিয়েছে যে, ” এটা সত্য যে যতীন শর্মা, ঋষভ চৌধুরী, বিবেক পাঞ্চাল, লোকেশ সোলাঙ্কি, পঙ্কজ শর্মা, যুবরাজ, সুমিত চৌধুরী, অঙ্কিত চৌধুরী ও হিমাংশু ঠাকুর সহ অন্যান্য অজ্ঞাতনামা ব্যক্তিদের নিয়ে গঠিত হিন্দুদের একটি দল ২৫ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ভোর পর্যন্ত গঙ্গাবিহার ভাগীরথীবিহার এলাকায় সক্রিয় হয়ে ওঠে এবং ঐ অঞ্চলসহ অন্যান্য অঞ্চলে নয়জন মুসলিমকে হত্যা এবং বেশ কয়েকজনকে আহত করে।” ১৪৭, ১৪৮,১৪৯, ৩০২, ২০১ এবং ১২০বি সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছিল। আদালত ১৩ জুন চার্জশিট পেশ করে।

প্রথম মামলায় ২৬ ফেব্রুয়ারি দুপুর ১.১৫ টার সময় মোস্তাফাবাদ থেকে ভাগীরথীবিহার আসার সময় হামজাকে দাঙ্গাকারীরা হত্যা করে বলে জানিয়েছে। এরপর তাঁকে নিকটবর্তী এক নর্দমায় ফেলে দেওয়া হয়। এ বিষয়ে ৩ মার্চ পূর্ব দিল্লির গোকলপুরী থানায় এফ আই আর করা হয়।

দ্বিতীয় মামলায় ২৫ ফেব্রুয়ারি সি ব্লক ভাগীরথীবিহারের কাছে আমিনকে হত্যা করে নর্দমায় নিক্ষেপ করে। তৃতীয় মামলায় প্রায় ঐ একই জায়গায় ভুরে আলিকে হত্যা করা হয়েছিল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।