রাজ্য

নসীপুর-আজীমগঞ্জ রেলব্রীজের দাবিতে মুর্শিদাবাদ স্টশনে রেল অবরোধ।


অনুপম মিশ্র: চিন্তন নিউজ:১২ই নভেম্বর:–মুর্শিদাবাদ ষ্টেশনে রেল অবরোধ সোমবার সকাল থেকেই রেল অবরোধ করে রাখে মুর্শিদাবাদ রেলওয়ে প্যাসেঞ্জারস্ ইউনিয়ন । বন্ধ হয়ে থাকা রেল ব্রীজ চালু করার দাবিতেই তাদের এই অবরোধ কর্মসূচি।

মুর্শিদাবাদ জেলার আজিমগঞ্জের নশীপুর রেলব্রীজ নির্মাণ হয়েছে ২০১০ সালে, তারপর থেকে এখনো চালু হয়নি এই রেলব্রীজ। এখনো পযর্ন্ত কেন চালু হলোনা এই রেলব্রীজ তার কোন সঠিক কারণ জানা যায়নি।

সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি এই রেলব্রীজ চালু করার। এই ব্রীজ চালু হলে মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম জেলার মানুষদের উত্তরবঙ্গে রেল যোগাযোগ ব্যবস্থার সুবিধা হবে আন্দোলনকারীদের দাবি।

আন্দোলনকারীদের আরও দাবি যে তারা এই বিষয় নিয়ে রেলের কর্তাদের অনেকবার বললেও তাতে কোন কাজ হয়নি। এমনকি কেন্দ্র ও রাজ্য সরকারগুলির মধ্যেও এই রেল ব্রীজ চালু করা নিয়ে কোনরকম ইতিবাচক ভূমিকা দেখা যায়নি। তাই তৈরি হওয়ার পরেও দীর্ঘদিন ধরে চালু না হয়ে পরে রয়েছে এই রেল ব্রীজ।

তাই সোমবার রেল বন্ধ করেছিল আন্দোলনকারীরা। পরে আর.পি.এফ. সঙ্গে বিক্ষোভও হয়। আন্দোলনকারীরা তাদের দাবি দাওয়ার কথা বিবেচনা কথা জানায় রেলওয়ে কতৃপক্ষকে এবং অবিলম্বে ব্যবস্থা গ্রহণ না করলে আরও বড়ো আন্দোলনে নামার হুশিয়ারি দেয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।