জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


,চিন্তন নিউজ, ২৩শে সংবাদদাতা সোনালী দত্ত দাঁ ; আজ দুপুর ১ টা নাগাদ কালনা ১নং ব্লক রেড ভলান্টীয়ার্স এর অন্যতম সদস্য ফোন করে কালনা শহর রেড ভলান্টীয়ার্সের অন্যতম সদস্য নেপাল সরকারকে বলেন কিষাণ মান্ডির উল্টোদিকের বাসিন্দা কোভিড আক্রান্ত আশালতা হালদারের অবস্থা সংকটজনক এবং হালিমঘ্য ভলান্টীয়ারদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।সঙ্গে সঙ্গেই নেতৃত্বের সঙ্গে পরামর্শ করে তারা এ্যাম্বুলেন্স পাঠায় ও নেপাল সরকার এবং রেড ভলান্টীয়ার অভিজিৎ ব্যানার্জ্জী কালনা হাসপাতালে রওনা দেন ও আশালতা হালদারের ভর্তির ব্যাপারে সমস্তরকম উদ্যোগ নেন ও তার চিকিৎসার ব্যবস্থা করেন।

পেট্রোপণ্য ও তৎসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও সকলকে বিনামুল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার দাবীতে সি পি আই এম পূর্বস্থলী এরিয়া সমন্বয় কমিটির উদ্যোগে পূর্বস্থলীর পারুলিয়া বাজারে বিক্ষোভ ও মিছিল হয়। নেতৃত্ব দেন সি আই টি ইউ ও গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্বরা।

ইনকাম ট্যাক্সের আওতার বাহিরে যে সমস্ত পরিবার,তাদের পরিবারকে মাসিক ৭৫০০টাকা ভাতা ও কর্মহীনদের অবিলম্বে কাজের ব্যবস্থা,রাষ্ট্রায়ত্ত কলকারখানা বেসরকারীকরণ ও অবিলম্বে সর্বনাশা কৃষি আইন বাতিলের দাবীতে মেমারী বামুনপাড়া মোড়ে অবস্থান ও প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা পুড়িয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের দুর্নীতির প্রতিবাদ জানানো হয়।নেতৃত্ব দেন সিপিআইএম মেমারী এরিয়া কমিটির নেতা সনৎ ব্যানার্জ্জী ও অন্যান্য নেতা।

“এই মৃত্যু উপত্যকা আমার দেশ নয়,”
১৯৪৮ সালের ২৩ শে জুন মুর্শিদাবাদের বহরমপুরে পিতা শ্রী বিজন ভট্টাচার্য্য ও মাতা মহাশ্বেতা দেবীর একমাত্র সন্তান সাহিত্য এ্যাকাডেমী ও বঙ্কিম পুরষ্কার প্রাপ্ত প্রখ্যাত কবি ও কথাসাহিত্যিক নবারুণ ভট্টাচার্য্য জন্মগ্রহণ করেন। চিন্তন নিউজ, পূর্ব বর্ধমান এই অমর সাহিত্যিক ও তার অনবদ্য সাহিত্যসৃষ্টিকে শ্রদ্ধা জানায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।