জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ:- ১৫ ই জানুয়ারি::- আগামী কাল শ্রীরামপুরে এক মহামিছিল এর আয়োজন করা হয়েছে ।এই মিছিলে উপস্থিত থাকবেন কমরেড মহম্মদ সেলিম। দেওয়াল লিখন চলছে।

আবার এদিকে কমরেড জয়দেব ঘোষ জানান, দীর্ঘদিন দিল্লীর রাজপথে দেশের লক্ষ লক্ষ কৃষক সর্বনাশা কৃষিবিল বাতিলের দাবীতে অবস্থানরত।সরকারের রক্তচক্ষু এবং প্রাকৃতিক প্রতিকূলতাকে হার মানিয়ে এখনো না হারা জেদ বজায় রেখে চলেছে। বিভিন্নভাবে দূর থেকেই পাশে থাকার চেষ্টা। তাঁদের আন্দোলনকে সমর্থন করে মিটিং মিছিল প্রচারের মাধ‍্যমে সিপিআইএম ছোটোবেলু শাখা।

আগামী ১১ ই ফেব্রুয়ারি নবান্ন অভিযানকে সফল করতে পান্ডুয়ায় ডিওয়াইএফ আই এর দেওয়াল লিখন চলছে জোর কদমে।

কমরেড সোমনাথ কর এর খবর অনুযায়ী আজ হুগলী চুঁচুড়া পৌরসভার অস্থায়ী কর্মচারীদের মজুরি বারানোর দাবিতে মিছিল। কমরেড কর আরো জানান, অস্থায়ী কর্মচারীদের বেতন বৃদ্ধি ও ভুতুড়ে কর্মী বাতিল করার প্রতিবাদে আজ এক মিছিল অনুষ্ঠিত হয়। আরও একটি মিছিল হয় কৃষক স্বার্থ বিরোধী আইন বাতিল করার দাবিতে ।

কেন্দ্রীয় সরকার এর জনবিরোধী কৃষি আইন বাতিলের দাবিতে কোদালিয়া – ব্যান্ডেল এরিয়া কমিটির উদ্যোগে চারটি ব্রাঞ্চ এর জাঠা মিছিল অনুষ্ঠিত হয়।। এই মিছিলে আগামীর ছোট্ট কমরেড রাও পিছিয়ে নেই। তারাও সফলভাবে এই কৃষি আইন বাতিলের দাবিতে সরব।।

কমরেড ঘোষ এর খবর অনুযায়ী আগামী ১৬ ই জানুয়ারি শ্রীরামপুরে সিপি আই এম হুগলি জেলা কমিটির ডাকে মহামিছিলের সমর্থনে ৭/৯। নম্বর শাখার উদ্যোগে মিছিল চলছে।

এদিকে দিল্লি প্রবেশের মুখে রাজস্থান হরিয়ানার সীমান্ত সা৺জাহানপুরে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন হচ্ছে কৃষি আইন বাতিলের দাবিতে।

কমরেড সোমনাথ ঘোষ–শ্রীরামপুর থেকে জানান, কূলবাতপুরের (পুড়শুড়ার) পৌষ মেলা। শত আক্রমনেও গ্রামের মানুষ যা অমলিন করে রেখেছেন।এভাবেই গ্রামিন ঐতিহ্য রক্ষা পাবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।