জেলা

পূর্ব বর্ধমান জেলা নিউজ


সোনালী দত্ত দাঁ- চিন্তন নিউজ:১লা জুন:- আজ ১লা জুন ডিওয়াইএফ‌আই র প্রতিষ্ঠাতা ও সভাপতি দীনেশ মজুমদারের জন্মদিন। এই উপলক্ষ্যে ডিওয়াইএফ‌আই রাজ্য কমিটি দীনেশ মজুমদার স্মারক বক্তৃতার আয়োজন করে।চিকিৎসা বিজ্ঞান ও রেড ভলান্টিয়ার্স বিষয়ে আলোচনা করেন মহম্মদ সেলিম,ড.মানস গুমটা, অভয় মুখার্জ্জী, সায়নদীপ মিত্র, মীনাক্ষী মুখার্জ্জী, পাঞ্চালী মজুমদার প্রমুখ ব্যক্তিত্বরা। পূর্বস্থলী ১ও২ নং ডিওয়াইএ‌ফ‌আই আঞ্চলিক কমিটির উদ্যোগে নবদ্বীপ ষ্টেট জেনারেল হসপিটালে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।

শূন্য পাওয়া দলের টগবগে ছেলে মেয়েগুলো আজও মানুষের পাশে মানুষের সাথে,আর এইভাবেই হাতে হাত,কাঁধে কাঁধ মিলিয়ে গড়ে উঠেছে রেড ভলান্টিয়ার্স টীম।নিজেদের জীবন বাজী রেখে ছুটে যাচ্ছে কোভিড আক্রান্ত মানুষের পাশে। সমুদ্রগড় রেড ভলান্টিয়ার্স মানুষের চিকিৎসার ব‍্যবস্থা করার পাশাপাশি সমুদ্রগড় বাজার ও রেল স্টেশন সংলগ্ন এলাকা স্যানিটাইজ করে।

রেড ভলান্টিয়ার্স ধাত্রিগ্রাম টীম করোনা আক্রান্ত বিশ্বজিৎ সাহার বাড়ী,ধাত্রীগ্রাম বাজার ও সংলগ্ন এলাকা স্যানিটাইজ করে। ধাত্রীগ্রামের অনুপ মজুমদার তার দুই ছেলের উপনয়নের খরচ বাঁচিয়ে অক্সিজেন সিলিন্ডারের জন্য ১৭৫০০ টাকা রেড ভলিন্টিয়ার্স টীমের হাতে তুলে দেন।

কালনা শহরের রেড ভলান্টিয়ার্স টীম শহরকে চারটি জোনে ভাগ করে বিপুল উদ্দীপনার সঙ্গে নিরলস কাজ করে চলেছে।কালনা শহর ৭ নং ওয়ার্ডের বৃদ্ধ দম্পতি সত্যরঞ্জন সাহা ও তার স্ত্রী নয়নতারা সাহা অসুস্থ বোধ করলে এলাকার রেড ভলান্টীয়াররা (কোভিশিল্ড নিয়ে অসুস্থ থাকা সত্বেও )ঐ দম্পতিকে কালনা হাসপাতালে নিয়ে গিয়ে র‍্যাপিড টেস্ট করায় এবং নেগেটিভ রেজাল্ট হওয়ায় পুনরায় বাড়িতে ফিরিয়ে নিয়ে আসে এবং তাদের চিকিৎসার ব‍্যাবস্থা করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।