জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৭ আগষ্ট, ২০২১ –
বর্ধমান জেলা স্মল স্কেল ইন্ডাস্ট্রিজ ওয়ার্কার্স ইউনিয়ন, বর্ধমান শহর ১ এরিয়ায় ইস্ট বর্ধমান ইঞ্জিনিয়ারিং কারখানায় কনভেনশন ও শ্রম কোড নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কনভেনশন থেকে কারখানার শ্রমিকদের নিয়ে একটি কমিটি গঠিত হয়। কারখানার শ্রমিক কমরেড শেখ পটল আহ্বায়ক নির্বাচিত হন। উপস্থিত ছিলেন ইউনিয়নের জেলা নেতৃত্ব স্বপন চক্রবর্ত্তী, পূর্ণেন্দু দে।

সিআইটিইউ, বর্ধমান শহর-২ সমন্বয় কমিটির উদ্যোগে ইউনিয়নগুলির প্রথম সারির কর্মীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা করেন শ্রমিক নেতা আভাস রায়চৌধুরী। সভায় প্রারম্ভিক কথা বলেন এরিয়া সম্পাদক তুষার মজুমদার। সভাপতিত্ব করেন মদন কর্মকার। উপস্থিতি ছিলেন শ্রমিক নেতা তরুণ রায়।

কাটোয়া পশ্চিম চক্রের এস. আই এর কাছে এ. বি. পি. টি. এ. কাটোয়া পশ্চিম চক্রের শিক্ষকরা “স্বাস্থ্যবিধি মেনে সমস্ত প্রাথমিক বিদ্যালয় খুলতে হবে”– এই দাবীতে ডেপুটেশন দেন।

আজ বিকাল ৪টার সময় গুসকরা শান্তিপুরে গুসকরা পূর্ব ব্লক কমিটির অন্তর্গত গুসকরা শহর কৃষক সভার সম্মেলন অনুষ্ঠত হয়। সম্মেলনের সভাপতি মন্ডলী গঠিত হয় সচ্চিদানন্দ কুন্ডু, ধনেস্বর মালিক ও রজত সরকার নিয়ে। এই সম্মেলন উদ্বোধন করেন রবিন টুডু। রিপোর্টের উপর আলোচনা করেন দেবেন্দ্রনাথ সাধু, স্বপন কুমার মাজি, ধনেস্বর মালিক,সুব্রত মজুমদার।সম্মেলন থেকে যে সকল পার্টি সদস্যরা কমিটি তে নির্বাচিত হলেন তাদের আগামী দিনের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন আলমগীর মন্ডল যিনি জেলা কৃষক সম্পাদকমন্ডলীর সদস্য। নয়জন সদস্যকে নিয়ে কমিটি নির্বাচিত হয়। আদিত্য মন্ডলকে সম্পাদক ও রজত সরকারকে সভাপতি নিবাচিত করা হয়।

আজ জামালপুর ২ এলাকার সাহাপুর গ্রামে অঞ্চল কৃষক সভার সম্মেলন অনুষ্ঠিত হলো । সাহাপুর, মহিন্দর, ধূলুক গ্রামের কমরেডদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হলো ।

কংগ্রেসী ঘাতকবাহিনীর হাতে নিহত ছাত্রনেতা কমরেড বৃন্ত ভট্টাচার্য (বাঘা)’র ৫০তম শহিদ দিবস উপলক্ষে সিপিআই(এম) বর্ধমান শহর ২নং এরিয়া কমিটি আয়োজিত হলো স্মরণ অনুষ্ঠান। উপস্থিত ছিলেন পার্টির পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য অপূর্ব চ্যাটার্জী, তাপস সরকার, জেলা কমিটির সদস্য তরুণ রায়, গৌরী ব্যানার্জি, দীপঙ্কর দে সহ এরিয়া কমিটির অন্যান্য নেতৃত্ব ও কর্মীবৃন্দ। আজকের এই অনুষ্ঠানে বৃন্ত ভট্টাচার্যর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ও বর্তমান পরিস্থিতি সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অপূর্ব চ্যাটার্জী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।