জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২০ সেপ্টেম্বর, ২০২১- আক্রান্ত ত্রিপুরা, সি আই টি ইউ এর রাজ্য সম্মেলন আর ২৭ শে সেপ্টেম্বর সাধারণ ধর্মঘটের জন্য জেলার বিভিন্ন জায়গায় প্রচার ও অর্থ সংগ্রহের কর্মসূচি চলেছে। কাটোয়া, কালনা শহরের পুরাতন বাসস্ট্যান্ডে এই কর্মসূচি আজ পালিত হলো।

ভাতাড় ১ কর্মসূচি –
১.নয়া কৃষি আইন ও বিদ্যুৎ বিল বাতিল করো।
২. কৃষি বাঁচাও – গনতন্ত্র বাঁচাও
নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাও।
এই দাবী গুলো কে সামনে রেখে আগামী ২৭ শে সেপ্টেম্বর সাধারণ ধর্মঘটের সমর্থনে আজ ভাতাড় বাজারে দীপ্ত মিছিল ও পথসভা হলো।
ভাতাড় রবীন্দ্র পল্লী থেকে মিছিল শুরু হয়ে বাজার – রেল স্টেশন – কৃষান মানডি – ফায়ার ব্রিগেড হয়ে নাসি গ্রাম মোড়ে মিছিল শেষ করে সংক্ষিপ্ত পথসভা হয়। এই পথসভায় বক্তব্য রাখেন সুভাষ মন্ডল, মিজানুর রহমান, ও নজরুল হক।

সারা ভারত কৃষক সভা কাটোয়া ১ ব্লক কমিটি –
৩১তম সম্মেলন প্রয়াত আব্দার রাজ্জাক মন্ডল নগর ( সুদপুর), প্রয়াত সিদ্ধার্থ ঘোষ ও প্রয়াত বাগবুল ইসলাম মঞ্চ সুদপুর গ্রামে অনুষ্ঠিত হলো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। পতাকা উত্তোলন করেন কৃষক সভার নেতা, কাটোয়া ১ ব্লক সভার সভাপতি উদয় ঘোষ। এরপর এলাকায় মিছিল সংগঠিত হয় ৷ সম্মেলনের উদ্বোধন করেন সারা ভারত কৃষকসভা পূর্ব বর্ধমান জেলা সম্পাদক মন্ডলী সদস্য দেশবন্ধু হাজরা। সম্পাদকীয় রিপোর্টের রাখেন কৃষকসভার সম্পাদক দেব কুমার মন্ডল । ৯ টি অঞ্চল কমিটির পক্ষ থেকে রিপোর্টের উপর আলোচনা করেন ১৩২ জন প্রতিনিধির থেকে ৯ জন। ঈশ্বর দাস,তপন কোঙার,
সম্মেলনে বক্তব্য রাখেন । সম্মেলন থেকে ২৫ জনের নতুন কমিটি নির্বাচন হয়, যার সভাপতি নির্বাচিত হন বিকাশ কুন্ডু ও,সম্পাদক পুনরায় নির্বাচিত হন দেব কুমার মন্ডল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।