জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৩১ আগষ্ট, ২০২১ – আজ খাদ্য আন্দোলন ও গণ আন্দোলনের শহীদ দিবস পালিত হলো জেলার সর্বত্র- গলসী, খন্ডঘোষ, কালনা,কাটোয়া, কেতুগ্রাম, মঙ্গলকোট,গুসকরা প্রভৃতি জায়গায়। কাটোয়া শহর এরিয়া দপ্তরে ও অন্যান শাখায় এই কর্মসূচি পালিত হলো।

সি পি আই ( এম) রায়না-খণ্ডঘোষ এরিয়া কমিটির দপ্তরে মর্যাদার সাথে গণআন্দোলন ও খাদ্য আন্দোলনের শহিদ দিবস পালনে রক্ত পতাকা উত্তোলন করেন পার্টির জেলা কমিটির সদস্য দেশবন্ধু হাজরা। শহিদবেদীতে মাল্যদান করেন জেলা কমিটির সদস্য কওসের আলী, মহফুজ রহমান সহ অন্যান্য নেতৃত্ব।

সিপিআই(এম), বর্ধমান শহর-২ এরিয়া এলাকায় মর্যাদার সাথে ৩১ আগস্ট গণআন্দোলন ও খাদ্য আন্দোলনের শহিদ দিবস পালন করা হয়। এরিয়া দপ্তর, নীলপুর অফিস, কাঞ্চননগর অফিস, বেড় অফিস, তেজগঞ্জ বাঁধপাড় ৫ টি জায়গায় কর্মসূচি পালিত হয়। এরিয়া দপ্তরে রক্ত পতাকা উত্তোলন করেন জেলা কমিটির প্রবীণ সদস্য কমরেড গৌরী ব্যানার্জী। শহিদবেদীতে মাল্যদান করেন কমরেড গৌরী ব্যানার্জী, কমরেড তরুন রায় সহ উপস্থিতি নেতৃত্ব।

৩১ শে আগষ্ট গণআন্দোলনের শহীদ দিবস সি পি আই (এম) বর্ধমান শহর ১ এরিয়া কমিটিতে এলাকার পার্টি অফিস সহ মোট ১৮ টি জায়গায় পার্টির পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের কর্মসূচী পালন করা হয়।
১) কালনাগেট বাজার পার্টি অফিস
২) চৌধুরী চিড়া মিল পার্টি অফিস
৩) ৮ নং ওয়ার্ড পার্টি অফিস
৪) কাছারি রোড অফিস
৫) বিধানপল্লী পাল পাড়া
৬) উত্তরণ পার্টি অফিস
৭) ৩ নং ইছলাবাদ অফিস
৮) তেঁতুলতলা বাজার পার্টি অফিস
৯) খোসবাগান অঞ্চল
১০) বোরহাট অঞ্চল
১১) রাজগঞ্জ পার্টি অফিস
১২) গোদা বটতলা
১৩) গোদা পার্টি অফিস
১৪) নার্স কোয়াটার মোড়
১৫) সুভাষপল্লী পার্টি অফিস
১৬) ভাঙ্গাকুঠী অঞ্চল
১৭) লক্ষীপুর মাঠ এলাকা
১৮) এরিয়া অফিস মোবারক বিল্ডিং – এই স্থান গুলিতে।

খাদ্য আন্দোলনের শহীদদের স্মরণে সভা জামালপুর এলাকার সাহাপুর গ্রামে হলো। পতাকা উত্তোলন ও শহীদদের শ্রদ্ধা জানিয়ে সভা ও মিছিল অনুষ্ঠিত হলো । বক্তব্য রাখেন জেলা কৃষক সভার নেতা সমর ঘোষ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।