জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৯/২/২৪ – সামনের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে আজ মঙ্গলকোটে সি পি আই ( এম) এর নির্বাচনী সভা হয়। সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক শাহজাহান চৌধুরী। সাংগঠনিক কাঠামো, কেন্দ্র ও রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন রাজ্য কমিটির নেতৃত্ব অচিন্ত্য মল্লিক ও জেলা কমিটির সদস্য দুর্যোধন সর।

আজ সদর ২ লোকাল কমিটির উদ্যোগে ডা: ভূপেন্দ্রনাথ দত্ত স্মৃতি মহাবিদ্যালয়ে ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে আনিস খানের শহিদ দিবস পালিত হয়, মাল্যদান করা হয়। সভাপতিত্ব করেন সৌগত সোম। একই সাথে হাটগোবিন্দপুর মানগোবিন্দ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পেন, গোলাপ, এবং জয়েন এস এফ আই কিউয়ার কোড পোস্ট কার্ড দিয়ে শুভেচ্ছা বার্তা দেওয়ার মতন অভিনব প্রয়াস করা হয়।

সিটু , বর্ধমান শহর ১ এরিয়া সমন্বয় কমিটির পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়-
সন্দেশখালিতে ন্যক্কারজনক ঘটনা পর এখনো মূল অপরাধী তৃণমূল নেতা শেখ শাজাহান অধরা। এই জঘন্য ঘটনার প্রতিবাদে আজ সিআইটিইউ বর্ধমান শহর ১ এরিয়া সমন্বয় কমিটির উদ্যোগে বি সি রোডে মোবারক বিল্ডিং এর সামনে প্রতিবাদ কর্মসূচিতে নেতৃত্ব বলেন, সন্দেশখালির মহিলারা বলছে রাত ১২ টায় পর তাদেরকে পার্টি অফিসে ডাকা হতো। তাদের উপর মানসিক, শারীরিক নির্যাতনের করা হতো। কিছু বললেই মেরে ফেলার হুমকি দিত। এই ঘটনা সামনে আসতেই গা ঢাকা দিয়েছে তৃণমূল নেতা শেখ শাজাহান। লড়ছে ঐ গ্রামের মহিলারা। যখন এই ঘটনা গ্রামবাসী সহ মহিলারা জোট বেঁধেছে, তখন সন্দেশখালির প্রাক্তন বিধায়ক, পার্টি রাজ্য কমিটির সদস্য নিরাপদ সর্দার সহ অন্যান্য কর্মী নেতৃত্বকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে দলদাস পুলিশ। প্রতিবাদ সভা থেকে দাবি ওঠে অবিলম্বে নিরাপদ সর্দার সহ অন্যান্য বাম নেতা কর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং মূল অপরাধীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মেমারি – পূর্ব বর্ধমান জেলা কিশোর বাহিনীর শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা মেমারী ২নং ব্লকের কুচুট রাজবাড়ীর মাঠে অনুষ্ঠিত হলো । মোট ৮টি জোন থেকে ১৯৫ জন কিশোর কিশোরী, অভিভাবক ও সংগঠক অংশগ্ৰহণ করেন। মোট ৩০ টি বিষয়ে সফল প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়। প্রথম স্থানাধিকারী রাজ্য প্রতিযোগিতায় অংশগ্ৰহণ করবে। কিশোর বাহিনীর পূর্ব বর্ধমান জেলার প্রধান পরিচালক গৌতম মজুমদার বাহিনীর পতাকা উত্তোলন করেন, সহযোগিতা করেন সংগঠক সুধীর ধারা। সমগ্ৰ প্রতিযোগিতা পরিচালনা করেন মুখ্য সংগঠক শরৎ বাগ, কোষাধক্ষ্য শুভঙ্কর দে ও সংগঠক সীমা মন্ডল।কুচট অঞ্চলের পঞ্চায়েত সদস্য মুন্সি আবুল হাসান, ক্রীড়া প্রেমিক ও শুভাকাঙ্খী শান্তি ব্যানার্জী সুজিৎ হাজরা, ও বিপিন রায় চৌধুরী সহযোগিতায় শিশু কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা সুন্দরভাবে সংগঠিত হয়।সদর ১থেকে কৃষ্ণ থম, সদরের মৌমিতা ধারা, কাটোয়ার অঙ্কিতা বিশ্বাস, বর্ধমান শহরের নিত্য কোড়া ও মন্দিরা বালা, সংগঠক আলি মহম্মদ ১০০,২০০, দীর্ঘলম্ফনে প্রশংসনীয় ফলাফল করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।