জেলা

হুগলি জেলার সংবাদঃ-


৩১ শে অগাষ্টঃ- চিন্তন নিউজঃ-জয়দেব ঘোষঃ-আজ গণআন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন তেতেরপাড়, কামারপাড়া, ভেজানপুর শাখার। জনপথ অফিস।উপস্থিত পাণ্ডুয়া এরিয়া কমিটির অন্যতম সদস্য সেখ ওসমান আলী। বেনেপাড়া বোসপাড়া শাখার শহীদদের প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করে লাল তেঁতুল তলা আদিবাসী ক্লাব।উপস্থিত পাণ্ডুয়া এরিয়া কমিটির অন্যতম সদস্য সেখ ওসমান আলী,ব্রাঞ্চ সম্পাদক নন্দলাল চক্রবর্তী, শুভেন্দু সাহা,আশুতোষ মজুমদার।শ্রীরামপুর পশ্চিম এরিয়া কমিটির উদ্দ্যোগে খাদ্য আনন্দোলনের প্রতিও শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।

সিদ্ধার্থ গুহঃ-খাদ্য আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও মাল্যদান করা হয় ডানকুনি সি পি আই এম এরিয়া কমিটির উদ্দ্যোগে।

রুদ্র চক্রবর্তীঃ-৫৯সালের আজকের দিনে খাদ্যের দাবিতে আন্দোলনরত শহীদদের স্মরণ ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি এরিয়া কমিটির অন্তর্গত ৫নং শাখার পক্ষ থেকে।

সুদীপ্ত সরকারঃ-কোভিড পরিস্হিতিতে … সংকট মেটাতে জাঙ্গীপাড়া থানা রেড ভলান্টিয়ার প্রতি মাসে ৩০ ইউনিটের রক্তদান শিবির আয়োজন করার সিদ্ধান্ত নেয়৷ আজ রাধানগর অঞ্চলের হিজুলী প্রাথমিক বিদ্যালয় সন্নিকটস্হ কমিইনিটি হল সংলগ্ন স্হানে কমরেড প্রণীল চট্টোপাধ্যায় স্মরণে স্বেচ্ছা রক্তদান শিবির ও কমরেড অমিয় ব্যানার্জী স্মরণে স্বাস্হ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়৷ সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্কের লাক্সারী বাসে ৩৩জন রক্তদাতা রক্ত দান করেন৷ শিবিরের উদ্বোধন করেন হুগলী জেলা গণতান্ত্রিক আন্দোলনের নেতা কমরেড হরপ্রসাদ সিংহরায়৷ উপস্হিত ছিলেন থানা রেড ভলান্টিয়ার্সের পক্ষে কমরেড সুদীপ্ত সরকার, সুদীপ্ত ঘোষ, ডাঃ পল্লব দে,পলাশ কোঙার, অতনু কুন্ডু, পুলকেশ সিংহরায়, মানস চ্যাটার্জী, সুকো হাজরা, প্রদীপ চ্যাটার্জী, অমিত ব্যানার্জী, প্রশান্ত পাকিরা, রওসন আলি সহ অন্যান্য নেতৃবৃন্দ৷ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমরেড আদিত্য মোহন মজুমদার৷।

সোমনাথ ঘোষঃ- গণআন্দোলনের শহীদ দিবসে শিয়াখালায় পার্টির পতাকা অর্ধনমিত করেন চন্ডীতলা এরিয়া কমিটির অন্যতম সদস্য কমরেড রঘুনাথ ঘোষ। শহীদ বেদিতে মাল্যদান করেন এরিয়া কমিটির অন্যতম সদস্য কমরেড সোমনাথ ঘোষ, কমরেড তপন ব্যানার্জী, কমরেড লোকনাথ ঘোষসহ অন্যান্যরা।
পরে শিয়াখালা বাজারে অতিরিক্ত ১০০ কপি গণশক্তি পত্রিকা বিক্রি করা হয়।

জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ-খাদ্য আন্দোলন ও গণতান্ত্রিক আন্দোলনের অমর শহীদদের স্মরণে কোতরং বটতলা মোড়ে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং– হিন্দমোটর এরিয়া কমিটির কোতরং ৫ নম্বর ওয়ার্ড শাখার উদ্যোগে রক্ত পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান করা হয় ৩১ আগস্ট, ২০২১ সকালে।আজ সকালে কোতরং ji দাসপাড়ার ১নং ওয়ার্ড রাজকিশোর শর্মা ভবনে খাদ্য আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রক্ত পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের কর্মসূচি পালন করা হয়।

সৌরভ গাঙ্গুলীঃ-১৯৫৯ সালের ৩১শে আগস্ট ঐতিহাসিক খাদ্য আন্দোলনের বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন চুঁচুড়া বামফ্রন্টের পক্ষ থেকে হুগলী মহসিন কলেজের সামনে, সি.পি.আই(এম) চুঁচুড়া এরিয়া কমিটির অন্তর্গত ১০ ও ১১ নং ব্রাঞ্চের পক্ষ থেকে আখনবাজার পার্টি অফিসের সামনে এবং ১১ নং ৭নং পক্ষ থেকে বড়বাজার ও মোগলটুলী অঞ্চলে!!

সৌরেন বসুঃ-৩১/৮/২১ তারিখে পান্ডুয়া থানার ইটাচূনা এরিয়া কমিটি এলাকায় গনআন্দোলনের ও কৃষক আন্দোলনের নেতা কমরেড আমদুস সামাদের স্মরণসভা অনুষ্ঠিত হয়।স্মরনসভায় সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড সৌরেন বসু।প্রতিকৃতিতে মাল‍্যদান পর্বের পর সভাপতি শোক প্রস্তাব করেন।সভা কমরেড আবদুস সামাদের স্মৃতিতে নীরবতা পালন করা হয়।প্রতিকৃতিতে মাল‍্যদান করে সভায় স্মৃতিচারনা করেন প্রবীণ নেতা কমরেড প্রশান্ত ঘোষ,রামকৃষ্ণ রায় চৌধুরী, পরিবারের পক্ষে পুত্র কমরেড মহম্মদ ফারুক,কমরেড গৌরাঙ্গ বাহক,শ‍্যামল ঘোষাল, বদরুদ্দীন হায়দার প্রমুখ।অনেক মানুষ সহ পান্ডুয়া এবং ইটাচূনা এরিয়া এলাকার পার্টির ও গণসংগঠনের নেতৃবৃন্দ এই সভায় উপস্থিত ছিলেন।মহিলা নেতৃত্ব সহ এই এলাকার অনেক মহিলাদের অংশগ্রহণ উল্লেখযোগ্য।আন্তর্জাতিক সঙ্গীতের মধ‍্য দিয়ে সভা শেষ হয়।

জয়দেব ঘোষঃ-চুঁচুড়ায় বিক্ষোভ মিছিল করল এবিটিএ ও এবিপিটিএ। মঙ্গলবার দুপুরে চুঁচুড়ায় নিখিলবঙ্গ শিক্ষক সমিতি ও নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি হুগলি জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। এদিন হুগলির ডি আই অফিস মাঠ থেকে এই মিছিল শুরু হয় কয়েক কিলোমিটার পথ পরিক্রমা করে মিছিল শেষ হয় ঘড়ির মোরে। সেখানে একটি বিক্ষোভ সভা করেন তারা। অস্থায়ী চুক্তি ভিত্তিক শিক্ষক-শিক্ষিকাদের রাজ্য সরকারের প্রতিহিংসা পরায়ণ অমানবিক বদলি ও ফৌজদারী মামলা প্রত্যাহার এবং স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে স্কুল-কলেজ খোলার দাবিতে এই বিক্ষোভ মিছিল ।উপস্থিত ছিলেন, নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত, জেলা সম্পাদক কমল মল্লিক, এবিটিএ জেলা সম্পাদক গৌতম সরকার, সভাপতি দিলীপ মুখার্জি, এবিপিটিএ জেলা সভাপতি মানস রঞ্জন ভঞ্জ সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকারা ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।