জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৬ ই জুলাই, ২০২১ – ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন, ভারতের ছাত্র ফেডারেশন ও সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি পূর্বস্থলী-২ আঞ্চলিক কমিটির উদ্যোগে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি ও জাল ভ্যাকসিন কান্ডের প্রতিবাদ সহ বিভিন্ন ইস্যুতে মিছিল সহকারে পাটুলী ছাতনী মোড়ে অবরোধ ও মোদী-মমতার কুশ পুতুল দাহ এবং বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন ঝুমা দত্ত, বীরেশ্বর নন্দী, অমিত কুমার মন্ডল, অনুপ ঘোষ প্রমুখ।

গতকাল জামালপুর ব্লকের ধাপধারা গ্রামের বয়স ৫০ এক ব্যক্তি এবং ওনার বাড়ির সদস্যরা জামালপুর রেড ভলেন্টিয়ার্স এর সদস্যদের সাথে যোগাযোগ করেন, রাত ১০ঃ৪০ নাগাদ।ওনারা বলেন, ঐ ব্যক্তি অসুস্থ, ওনার শ্বাস কষ্ট হচ্ছে, অক্সিজেনের লেভে্ল কমে গেছে -তাই বাড়িতে অক্সিজেন দিতে হবে। রেড ভলেন্টিয়ার্স জামালপুর-এর পক্ষ থেকে অক্সিজেন সিলেন্ডার তুলে দেওয়া হলো ঐ ব্যক্তির পরিবারের সদস্যদের হাতে।

আজ সিপিআই(এম) পূর্বস্থলী এরিয়া কমিটির পার্টি-নেতা মুরারী মোহন হাজরার (৭১) জীবনাবসান হয়েছে। তিনি বিগত কয়েক বছর ধরে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসায় ছিলেন। ১৫ জুলাই মাঝরাতে পূর্বস্থলী ১ ব্লকের বগপুর গ্রাম পঞ্চায়েতের নওপাড়া গ্রামের বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। খবর পেয়ে আজ সকালে পার্টির নেতা, কর্মী, সাধারণ মানুষ তাঁর বাড়িতে গিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানান। পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্যা অঞ্জু কর, রতন দাস, সাকাউৎ হোসেন, সারাফৎ সেখা, আলেয়া বেগম, দীপ্তিময় মন্ডল প্রমুখ। নবদ্বীপ শ্মশানে তাঁর শেষকৃত্য সমাধা হয়। প্রয়াত মুরারী মোহন হাজরা কৃষক আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে পার্টির সংস্পর্শে আসেন। ১৯৭৯ সালে পার্টির সদস্যপদ লাভ করেন। আমৃত্যু তিনি সেই পদেই আসীন ছিলেন। কমরেড মুরারী মোহন হাজরার জীবনাবসানে গভীর শোক জ্ঞাপন করেছেন পার্টির জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক। তিনি পেশায় ছিলেন দামোদরপাড়া সপ্তপল্লী জুনিয়ার হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি এই স্কুলের একজন অন্যতম স্থপতিও বটে। স্ত্রী, দুই পুত্র এবং এক কন্যা বর্তমান।

সি আই টি ইউ পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড পরেশ ‌সাঁতরার স্মরণসভা অনুষ্ঠিত হয় সিটুর জেলা দপ্তরে। স্মৃতিচারণ করেন সিটু জেলা সভাপতি অঞ্জন চ্যাটার্জী, সাধারণ সম্পাদক সুকান্ত কোনার। সঙ্গীত পরিবেশন করেন কাজল রায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।