জেলা

হুগলি জেলার আংশিক খবর


সূপর্ণা রায়:–চিন্তন নিউজ:৮ ই জুলাই:- সোমনাথ ঘোষ জানাচ্ছেন, আরামবাগ লোকসভা কেন্দ্রের চন্ডীতলা ১ নং এরিয়া কমিটির বামপন্থী এবং কঙগ্রেস এর যৌথ উদ্যোগে আমফান লুঠ, পরিযায়ী শ্রমিক দের ক্ষতিপূরণ ,দেশবিক্রিসহ কেন্দ্র ও রাজ্যে এর সরকারের ব্যর্থ নীতি গুলির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল সংগঠিত হলো গোপালপুর বাজার ও তৎসংলগ্ন ৫ টি বুথে।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে হুগলি জেলার যে কনটেন্টমেন্ট জোন গুলো আছে তার তালিকা টাঙানো হয়েছে।। এই তালিকা নিয়ে সরকার ও বিরোধী পক্ষের চরম চাপান উতোর চলছে।।।

সিঙ্গুর থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে টাকা কোম্পানির পরিত্যক্ত কারখানা থেকে পাইপ চুরির ঘটনা রুখে দিলেন স্থানীয় গ্রামবাসী।ন্যানো গাড়ীর কারখানা তৈরির সময় টাটা গোষ্ঠী কারখানার নিকাশি ব্যবস্থার উন্নতির জন্য কারখানার নীচ দিয়ে পাইপ বসিয়েছিলেন। প্রচুর পাইপ ওই সময় পাতা হয় কারখানা এলাকায়।। তারপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে , রাজ্য সরকারের পরিবর্তন হয়েছে।। ৮০%তৈরী হয়ে যাওয়া কারখানা গুজরাট এ স্থানান্তরিত হয়ে গেল আর সিঙ্গুর সামান্য আলোর ঝলকানি দেখে চিরকালের জন্য অন্ধকারে ডুবে আছে।। ২০১৬ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে অধিগৃহীত জমি কৃষক দের ফেরত দেয়ার কাজ শুরু হয় এবং তখন মাটি খুঁড়ে খুঁড়ে প্রচুর পাইপ মাটির নীচ থেকে তোলা হয়।। সেই পাইপ গুলো দূর্গাপুর এক্সপ্রেস ওয়ের পাশে রাখা ছিল।। দুটো বড়ো বড়ো গাড়ীতে করে পাইপ গুলো পাচার হচ্ছিল। কিন্তু গ্রামবাসীদের বাঁধা দেওয়ায় ফলে এই দুষ্কর্মটি সফল হয়নি দুষ্কৃতকারীদের দ্বারা।

আরামবাগ থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে আরামবাগ এর ডিহিবাগানে পাশাপাশি চারটি দোকানে তালা ভেঙে জিনিস পত্র চুরি করে পালায় দুষ্কৃতকারীরা। পুলিশ জানিয়েছে একটি সেলুন, জামাকাপড় তৈরীর দোকান, ইমিটেশন গহনা ও একটি মোবাইল ফোন এর দোকান এর তালা ভেঙে জিনিস পত্র চুরি করে নিয়ে যায়।। কোন দুষ্কৃতি এখনো পর্যন্ত ধরা পড়েনি।।

খানাকুল থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে মঙ্গলবার সন্ধ্যায় খানাকুল এর রঞ্জিত বাটি এলাকায় দোসতি মুন্ডেশ্বরী নদী থেকে বালি চুরি করে পালানোর সময় পুলিশ তাকে হাতেনাতে আটক করে।। একটা ছোট লরি যে প্রায় ৬০ বস্তা বালি নিয়ে ওই যুবক পাল্টাচ্ছিল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।