জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ ;সংবাদদাতা সোনালী দত্ত দাঁ;৬ই জুন:– “দাও ফিরে সে অরণ্য ” আজ ৫ই জুন,বিশ্ব পরিবেশ দিবস। এই উপলক্ষ্যে এপ‌এফ‌আই ও ডিওয়াই‌এফ‌আই পূর্বস্থলী ২নং আঞ্চলিক কমিটির উদ্যোগে পূর্বস্থলীর নিমদহে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।

কালনা শহরে কালনা বিজ্ঞান মঞ্চের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়।বিজ্ঞান আন্দোলনের নেতা ও কালনা বিজ্ঞান মঞ্চের সম্পাদক আশুতোষ পাল পরিবেশ সম্পর্কে সকল মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান।তিনি বলেন আমরা প্রত্যেকেই যদি পরিবেশ বান্ধব হয়ে উঠতে না পারি তাহলে প্রতিনিয়তই বার্ড ফ্লু,সার্স,কোভিড,নিপা ভাইরাসের মতো ভয়ঙ্কর জীবাণুর থাবা আমাদের জনজীবনকে বিপর্যস্ত করে তুলবে।আমাদের দেশের সরকারকেও এই কাজে সামিল হতে হবে।নাহলে বাস্তুতন্ত্রের পুনরুদ্ধার সম্ভব হবে না।

বিশ্ব পরিবেশ দিবসকে কেন্দ্র করে পূর্বস্থলী১ নং ব্লক কৃষকসভা ও ক্ষেতমজুর ইউনিয়নের ডাকে নাদনঘাট বাজারে কৃষক বিরোধী ও জনবিরোধী ভয়ংকর কেন্দ্রীয় কৃষিবিল লাগুর বর্ষপূর্তি উপলক্ষ্যে কৃষিবিলের বিরুদ্ধে কালা দিবস পালন করা হয়।কোভিড বিধি মেনে এই অনুষ্ঠানে কালা কৃষিবিল পোড়ানো হয়। উপস্থিত ছিলেন সুব্রত ভাওয়াল,সাখাউৎ হোসেন,সারাফত শেখ,আক্রম শেখ প্রমুখরা।

“জীবন মৃত্যু পায়ের ভৃত্য “,করে এগিয়ে চলেছে রেড ভলান্টীয়াররা।বদ্যিপুর মাতিশ্বর বাজার,এ টি এম ও তৎসংলগ্ন অঞ্চল স্যানিটাইজ করে রেড ভলান্টীয়ার সৌম্য,পারিজাত সহ মহিলা নেত্রী মিতালি মুখার্জ্জীসহ আরও সদস্যরা।তারা বলেন ,”আমরা মানুষের কাছে মানুষের পাশে সবসময় ছিলাম, আছি, থাকবো। সুখে দুঃখে,বিপদে আপদে,আনন্দ উৎসবে যখনই ডাকবে আমরা উপস্থিত হব।”

রায়না রেড ভলান্টীয়ার্সদের উদ্যোগে কোভিড আক্রান্ত শ্যামদাসবাটি গ্রামে কোভিড আক্রান্ত শান্তি ঘোষ ও রায়নার সৌমিত্র অধিকারীর বাড়ী স্যানিটাইজ করা হয়।

রেড ভলান্টীয়ার্সরাই শুধু মানুষের পাশে নয় মানুষও রেড ভলান্টীয়ার্সদের পাশে এসে দাঁড়িয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক কালনার একজন বিশিষ্ট নাগরিক ও ব্যবসায়ী রেড ভলান্টীয়ার্সদের হাতে ১০০০০ টাকা তুলে দেন।এছাড়াও একজন অবসরপ্রাপ্ত শিক্ষক ও একজন সরকারি আধিকারিক রেড ভলান্টীয়ার্স আরও ভালোমতো যাতে তারা কাজ করতে পারে তার জন্য আর্থিক অনুদান দেন।

এবিটিএ কালনা জোনাল কমিটির পক্ষ থেকে শ্রদ্ধেয় প্রদীপ ভট্টাচার্য্য ও সুশান্ত দে কালনা১,কালনা২ও কালনা শহর রেড ভলান্টীয়ার্সদের কাজের জন্য ৬০০০ টাকা তুলে দেন সিপিআই(এম) কালনা শহর আঞ্চলিক কমিটির সম্পাদক মাননীয় ডাক্তার গৌরাঙ্গ গোস্বামীর হাতে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।