জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ:৮ই আগস বর্ধমান শহর বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে আজ জাগরী ভবনে বর্ধমান জেলার দুই সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিজ্ঞান আন্দোলনের অগ্রনী যোদ্ধা ও সমাজ কর্মী অধ্যাপক ড : বিভাস দাস ও বিপ্লব তা, অধ্যাপক সত্যজিৎ চক্রবর্তী,অধ্যাপক সাইদুল হক,অধ্যাপক তাপস সামন্ত,অধ্যাপক দেবাশীষ ভট্টাচার্য্য, বাপ্পাদিত্য দাঁ সহ অন্যান্য সুধীজন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক বিশ্বনাথ চক্রবর্তী ও সভাপতিত্ব করেন ডা তুষার কান্তি বটব্যাল। অনুষ্ঠানে বিভাস দাস ও বিপ্লব তা এর পরিবারের সদস্যরা ছাড়াও আরো বহু বিজ্ঞান ও সাক্ষরতা কর্মী এবং সমাজ কর্মী হাজির ছিলেন।

গতকাল প্রয়াত হন গলসী ২ এরিয়া কমিটির সম্পাদক কম মতিয়ার রহমা্ন। বিকেল ৫ টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিলো ৬৩ বছর। দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। মাঝে মাঝেই অসুস্থতা বাড়ছিল।ধারাবাহিক চিকিৎসা চলছিল।তাঁর জীবনাবসানের খবর পেয়ে তাঁর মরদেহে পার্টির রক্তপতাকা দিয়ে শেষ শ্রদ্ধা জানান সারা ভারত কৃষক সভা, পশ্চিমবঙ্গ প্রাদেশিক সম্পাদক অমল হালদার। শ্রদ্ধা জানান সৈয়দ হোসেন, জাফর আলি, সেখ সাইদুল হক, কমল সরকার প্রমুখ। মতিয়ার রহমানের জীবনাবসানে গভীর শোক জ্ঞাপন করেছেন কৃষক সভার প্রাদেশিক সম্পাদক অমল হালদার এবং পার্টির জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক।

আজ সকলের জন্য ভ‍্যাক্সিন, দ্রুত লোকাল ট্রেন চালু করা ও স্কুল কলেজ খোলার দাবিতে, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১১ আগষ্ট, বুধবার, কাটোয়া মহকুমা শাসক দপ্তরে ‘অবস্থান ও ডেপুটেশন কর্মসূচি’র প্রচারের কাজে যুবকর্মীরা কাটোয়া শহর ১১ নং ওয়ার্ডের চরঘোষহাট এলাকায় বাড়ি বাড়ি যান।

দোকান কর্মচারী ইউনিয়ন বর্ধমান শহর ১ এরিয়া কমিটির উদ্যোগে শ্রমিক আন্দোলনে লেখা শ্রম কোড নিয়ে পাঠচক্র অনুষ্ঠিত হলো। আগামী আন্দোলন কর্মসূচি ও ২০২১ সালের সদস্য নিয়ে আলোচনা করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।