জেলা

আজকের হুগলি জেলার সংবাদ_


সূপর্ণা রায়:- চিন্তন নিউজ:১৫ই সেপ্টেম্বর:- ডিওয়াইএফআই ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি লোকাল কমিটির ডাকে সকলের জন্য কাজ ও শিক্ষার দাবিতে মিছিল হয় ত্রিবেণী মনসাতলা থেকে বাঁশবেড়িয়া বেনেগলি অব্দি। মিছিলে নেতৃত্ব দেন লোকাল কমিটির সম্পাদক রুদ্র চক্রবর্তী , সভাপতি কাদির হোসেন সহ যুব নেতৃত্ব।

কৌশিক মালিক আরামবাগ থেকে জানিয়েছেন যে দিল্লি কাণ্ডে সিতারাম ইয়েচুরি সহ বাম পন্থী শিক্ষাবীদ ও সমাজসেবী দের নামে চার্জশীট এলো কেন,,,,তার প্রতিবাদে এবং শিক্ষাও কাজের দাবি দিবস উপলক্ষে ডিওয়াইএফ‌আই – এস‌এফ‌আই আরামবাগ সিপিআইএম ২নং লোকাল কমিটির প্রতিবাদে কাবলে থেকে মায়াপুর মিছিল সংগঠিত হয়!

দীপঙ্কর মুখার্জি জানিয়েছেন যে গতকাল কেন্দ্র ও রাজ্যের জনবিরোধী নীতি ও অস্বাভাবিক মুল্ বৃদ্ধির প্রতিবাদে ১৬ টি বামপন্থী দলগুলো ডাকে এক সভা অনুষ্ঠিত হয় হুগলির ঘুটিয়াবাজার এলাকায়।।

সিদ্ধার্থ জানিয়েছেন যে ডানকুনি সিপিআইএম এরিয়া কমিটির উদ্যোগে ডানকুনিতে উন্নত জলনিকাশি ব্যবস্থার জন্য প্রতিবাদ সভা চলছে।।

সুদীপ্ত সরকার জানান যেশিক্ষা ও কাজের দাবীতে আজ ডিওয়াইএফ‌আই জাঙ্গীপাড়া লোকাল কমিটির উদ্যোগে রহিমপুর নবগ্রাম পীরতলা থেকে সুসজ্জিত বাইক মিছিল শুরু করে রাজবলহাট-২, রাজবলহাট-১, আঁটপুর, রাধানগর অঞ্চল হয়ে প্রায় ২০কি.মি. রাস্তা ঘুরে ফুরফুরা শরীফে শেষ হয়৷ বাইক মিছিল উদ্বোধন করেন জাঙ্গীপাড়া থানার প্রাক্তন যুব আন্দোলনের নেতৃত্ব ও বর্তমান গণ আন্দোলনের নেতৃত্ব কমরেড শ্যামল পালৌধি৷ উপস্থিত ছিলেন প্রাক্তন যুব নেতৃত্ব কমরেড সুদীপ্ত সরকার৷ বাইক মিছিলের নেতৃত্বে ছিলেন সভাপতি কমঃ নারায়ন কোলে, সম্পাদক কমঃ মানস চ্যাটার্জী সহ যুব আন্দোলনের সকল নেতৃত্বগন৷।

সোমনাথ ঘোষ শ্রীরামপুর থেকে জানিয়েছেন যেশিয়াখালা হরিসভা বুথে বাড়ি বাড়ি জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহের কর্মসূচী চলছে। কমরেড আব্দুল হাই কমরেড সোমনাথ ঘোষ ও কমরেড রঘুনাথ ঘোষ উপস্থিত আছেন।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল মানকুন্ডু থেকে জানিয়েছেন যে বিজেপির প্রতিহিংসার রাজনীতি কায়েম করতে  সীতারাম ইয়েচুরি-সহ বিশিষ্ট সমাজকর্মী, অর্থনীতিবিদ, অধ্যাপক, চিত্রপরিচালকদের নাম দিল্লি দাঙ্গার চার্জশিটে দিল্লি পুলিশের মাধ্যমে ইচ্ছাকৃতভাবে যুক্ত করার প্রতিবাদে সিপিআই(এম) চন্দননগর মধ্য-পশ্চিম এরিয়া কমিটির ডাকে মানকুন্ডু শহীদ বেদীতে প্রতিবাদ সভা সংগঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন  গোলাপ দে।
বক্তব্য রাখেন  পিনাকী চক্রবর্তী, মফিজুল ইসলাম,   ফুল কুন্ডু, ধীরেন সাহা।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে ১৫ ই সেপ্টেম্বরে
সীতারাম ইয়েচুরি সহ  বিশিষ্ঠ সমাজকর্মীর উপর দিল্লী পুলিসের মিথ্যা এফ আই আর প্রত্যাহারের দাবীতে হুগলি এরিয়া কমিটির প্রতিবাদ মিছিল সংগঠিত হলো।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল শ্রীরামপুর থেকে জানিয়েছেন যে ১৫ ই সেপ্টেম্ব ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) শ্রীরামপুর পূর্ব এরিয়া অন্তর্গত ৩নং শাখা জুড়ে চলছে দু বেলা বাড়ি বাড়ি জনসংযোগ ও  গন অর্থ সংগ্রহ কাজ এদিন উপস্থিত ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির সদস্য রমেন মুখার্জি।  এছাড়া এদিন শ্রীরামপুর মাহেশ অঞ্চলে বাড়ি বাড়ি জনসংযোগ ও অর্থ সংগ্রহ কাজ চলছে এদিন উপস্থিত ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলা কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য তীর্থঙ্কর রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ।

হুগলি জেলার সায়ঙ্ক মন্ডল আরও কোন্নগর থেকে আরও জানিয়েছেন যে-ভারতের কমিনিস্ট পার্টি (মার্কসবাদী) সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি সহ বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্ট ব্যক্তি বর্গের বিরুদ্ধে ফ্যাসিস্ট ষড়যন্ত্র মূলক পদক্ষেপ গ্রহণের বিরুদ্ধে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)কোন্নগর এরিয়া কমিটির উদ্যোগে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হলো । এদিন সভাতে উপস্থিত ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য শ্রীতিনাথ প্রহরাজ ও জাতিকৃষ্ন চট্টপাধায় সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সিঙ্গুর থেকে সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে
ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সিঙ্গুর উওর এরিয়া কমিটির উদ্যোগ সীতারাম ইয়েচুরি সহ বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্ট ব্যক্তিকে মিথ্যা মামলা প্রতাহার দাবিতে মিছিল সংগঠিত হলো ।

সুদীপ্ত সরকার জানান যে সেপ্টেম্বর মাস ব্যাপী গণ অর্থ সংগ্রহ অভিযানের প্রথম সপ্তাহে জাঙ্গীপাড়া ১নং এরিয়া কমিটির ৫টি অঞ্চলে ১৩টি শাখা ৪১টি বুথে প্রতিদিন গড়ে ৬৯জন কর্মী ৩০০৪টি বাড়ি পৌঁছে ২৪৮১টি পরিবার থেকে অর্থ সংগ্রহ করা হয়েছে৷।

কৌশিক মালিক আরামবাগ থেকে জানিয়েছেন যে: দিল্লি কাণ্ডে সিতারাম ইয়েচুরি সহ বাম পন্থী শিক্ষাবীদ ও সমাজসেবী দের নামে চার্জশীট এলো কেন,,,,তার প্রতিবাদে আরামবাগ সিপিআইএম ১নং লোকাল কমিটির প্রতিবাদ মিছিল সংগঠিত হয়!

সায়ঙ্ক মন্ডল হুগলি জেলার শ্রীরামপুর থেকে জানিয়েছেন যে’নিউ নরমালে তোলো আওয়াজ
সবার শিক্ষা,  সবার কাজ’ এই শ্লোগান কে সামনে রেখে আজ শ্রীরামপুর সাইকেল ও বাইক মিছিল অনুষ্ঠিত হলো ।
শিক্ষা ও কাজের দাবীতে এস‌এফ‌আই- ডিওয়াইএফ‌আই শ্রীরামপুরের উদ্যোগে অমূলকানন থেকে মাহেশ স্নানপিঁড়ি মাঠ অবধি সাইকেল ও বাইক মিছিল। উপস্থিত ছিলেন ডিওয়াইএফ‌আই রাজ্য কমিটির সদস্য কমরেড মিঠুন চক্রবর্তী, ডিওয়াইএফ‌আই পূর্ব আঞ্চলিক কমিটির সম্পাদক প্রতিক চক্রবর্তী তথা ডিওয়াইএফ‌আই হুগলী জেলা কমিটির সদস্য  শ্রীরামপুর পশ্চিম আঞ্চলিক কমিটির সভাপতি প্রবাল কান্তি কর সহ  এস‌এফ‌আই হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড তমোঘ্ন ঘোষ রায়।  মিছিল উদ্বোধন করেন প্রাক্তন যুব জেলা সম্পাদক তথা গণ আন্দোলনের নেতা কমরেড তীর্থঙ্কর রায়।

জয়দেব ঘোষ জানান যে এবিপিটিএ সদর পশ্চিম চক্র ও স্টুডেন্টস হেল্থ হোমের যৌথ উদ্যোগে আজ হুগলী জেলার প্রান্তিক পরিবারের ৩০০ ছাত্রছাত্রীদের দুপরের আহার প্রদান কর্মসূচি।উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত, জেলা সভাপতি মানস রঞ্জন ভঞ্জ সহ রাজ্য ও জেলা নেতৃত্ব।

সিদ্ধার্থ গুহ হুগলি জেলার ডানকুনি থেকে জানিয়েছেন যে:– ১০বছরের বেশি সময় হয়ে গেল ডানকুনি পৌরসভার বয়স, কিন্তু সেই রকম পরিষেবা প্রদান করতে অক্ষম। ডানকুনি পৌরসভা অঞ্চলে জল নিকাশী ব্যবস্থা খুব উন্নত নয়ে।বারি ধারার পরিমাণ বেশি হলেই ডানকুনির বেশ কিছু ওয়ার্ড জলের তলায় চলে যায়, ফলে সাধারণ মানুষের জীবনযাপনের পক্ষে খুবই অসুবিধা ভোগ করতে হয়ে।। জলনিকাশী ব্যবস্থা উন্নত করা যায় সেই কারনেই আজ ডানকুনি সি পি আই এম এরিয়া কমিটির উদ্দ্যোগে ডানকুনি পৌরসভার সামনে এক বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।। এই কর্মসূচি তে বক্তব্য রাখে সিপি আই এম হুগলি জেলার সম্পাদক কমঃ দেবব্রত ঘোষ, ডানকুনি সিপি আই এম এরিয়া কমিটির সম্পাদক কমঃ মানিক সরকার, এছাড়া অন্যান্য নেতৃত্ব।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।