জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সামগ্রিক খবর



চিন্তন নিউজ:১৫ই আগস্ট:– আমাদের প্রতিনিধি অভিষেক  বোস ঢাকুরিয়া 92নং ওয়ার্ড থেকে  জানাচ্ছেন যে আজকে ঢাকুরিয়া বাসস্ট্যান্ডে সমগ্র  রাজ্যের সাথে  cpim ঢাকুরিয়া এরিয়া কমিটি, 75তম স্বাধীনতা দিবস  পালন  করা  হয় . প্রথমে  পতাকা  উত্তোলন করা হয় , পতাকা উত্তোলন করেন  বামফ্রন্ট কমিটির co -ordinator মধু ছন্দা  দেব, তার পরে শহীদ  দের উদ্দেশ্যে পুস্প স্তবক  দিয়ে তাঁদের বীরত্ব কে সন্মান জানানো হয় . এই কর্মসূচিতে  উপস্থিত  ছিলেন  বাম নেতা -কর্মী সহ  অঞ্চলের  অনেক সাধারন  মানুষ .

আমাদের প্রতিনিধী  অশোক কুমার দাস সাগর  ব্লক  থেকে  জানাচ্ছেন যে, আজকে তাঁদের অঞ্চলে  রেড ভলেন্টিয়ার্সরা সম্পূর্ণ অন্য ভাবে পালন  করেন  পচাত্তর  তম স্বাধীনতা দিবস .প্রথমে  সেখানে  জাতীয় পতাকা  উত্তোলন করা  হয় , তার পরে গরীব দুস্থ  ছাত্র  -ছাত্রী  দের পড়াশুনার  সামগ্রী যেমন  বই , খাটা  পেন পেন্সিল ইত্যাদি দেয়া হয় . এছাড়া  এই অতি মাড়ি ও কিছু দিন আগে ইয়াস ঝড়ে  ভীষণ ভাবে ক্ষতিগ্রস্ত হয়  সাগর  অঞ্চলের  অসংখ্য  মানুষ , ভোট হয়ে গেছে  অতএব  এখন  আর মানুষ এর অবস্থা দেখবার  দরকার  নেই, তাই এই সময়ে  শাসক দলের MLA এর কোনো খোঁজ নেই, সরকার  উদাসীন, কিন্তু বাম পন্থীরা  তাঁদের সামাজিক দায়বোধটা  কখনো  এরিয়ে যেতে পারে না, তাই আজকে মানুষের  মধ্যে  কিছু  শুকনো খাবার  যেমন চিরে  মুড়ি সহ  অসুস্থ মানুষদের  কাছে  হরলিক্স ও বিতরন  করা  হয় , সাথে  কাপড় ও অন্যান্য পোশাক ও বিতরন  করা  হয় .

বাটা -মহেশ  তলা থেকে  আমাদের সংবাদদাতা  চন্দনা  বাগচী  সংবাদ  দিচ্ছেন যে তাঁদের অঞ্চল ও বাদ যায় নি, স্বাধীনতা দিবস  পালন করতে! সেখানে জাতীয় পতাকা উত্তল্লোন এবং  দেশের এখন্ডটা , ধর্ম  নিরপেক্ষতা, ও সর্বভৌমত্ত রক্ষা করার শপথ নিয়ে পালন  করা  হয় .
এই কর্মসূচিতে  উপস্থিত ছিলেন  অনেক সাধারন  মানুষ ও এলাকার বিশিষ্ট নাগরিক.

জয়নগর  থেকে  রমা  চক্রবর্তী জানাচ্ছেন যে তাঁদের অঞ্চলের  জয়নগর  cpim 2নম্বর  এরিয়া কমিটি কমিটি জয়নগর শহরে  স্বাধীনতা দিবস  পালন  করা হয় , চিরা -চরিত  ভাবে, প্রথমে  পতাকা উত্তল্লোন এবং  তারপরে  দেশের  এখন্ডটা  ও সার্বভৌমত্ব বজায়  রাখার শপথ নিতে মানব  বন্ধন এর মধ্যে  দিয়ে.

যাদবপুর থেকে আমাদের সংবাদ দাতা দেবু রায় জানাচ্ছেন যে আজকে পূর্ব যাদবপুর এরিয়া কমিটির অন্তর্গত গড়ফা পশ্চিম  শাখায়  রেল সাইডিং এর পার্টি অফিসে পালন  করা  হয় , পতাকা উত্তোলন, তারপরে কুলি দের জিলিবি খাওয়ানো  হয় . এছাড়া  এরিয়া কমিটির অন্তর্গত মুকুন্দপুর পার্টি অফিস  ও পাঁচসায়র  অঞ্চলে  পতাকা  উত্তোলন এবং শপথ বাক্য পাঠ  ও মানব  বন্ধনের  মধ্যে  দিয়ে 75তম  স্বাধীনতা  দিবস পালন  করা  হয়  !

মগরাহাট  থেকে আমাদের প্রতিনিধী  দেবরাজ মন্ডল  জানাচ্ছেন যে মগরাহাট  পূর্ব শাখার SFI ইউনিট এর উদ্যোগে স্বাধীনতা দিবস  পালন  করা হয় , জাতীয় পতাকা উত্তলন করেন  স্থানীয় বাম নেতা আব্দুল খালিব  লস্কর , রক্ত পতাকা উত্তোলন করেন  প্রদ্যুৎ ব্যানার্জী ও sfi এর পতাকা  উত্তোলন করেন  ছাত্র নেতা সাকিপ আহমেদ .এছাড়া ধামুয়া, মগরাহাট  এরিয়া কমিটি ও স্বাধীনতা দিবস  পালন  করেন .


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।