জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলার টুকরো খবর


চিন্তন নিউজ: ৮ই জানুয়ারি,২০২১:- সংবাদদাতা চন্দনা বাগচী- বাটা মহেশতলা এরিয়া কমিটির উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় পণ্যের, বিদ্যুৎ এর মাশুল বৃদ্ধির ও পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দাসপাড়া মোড়ে পথোসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন । প্রাক্তন ছাত্র নেতা কমরেড কৌস্তুভ চ্যাটার্জি , পারমিতা ঘোষ চৌধুরী, রাজা মিএ এই সভায় সভাপতিত্ব করেন মানস রায়।

বিভাষ সাহা’র রিপোর্ট-ক্যানিং এরিয়া কমিটির গৌড়দহ শ্রী কৃষ্ণপুর বাড়ি বাড়ি সই সংগ্রহ ও প্রচার কর্মসূচী পালন করা হলো। উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড তাপস অধিকারী , কৃষক সভার নেতা কমরেড জয়দেব মন্ডল সহ অন্যান্য নেতৃবৃন্দ ও এলাকার কর্মীরা।

অভিজিৎ দাশগুপ্ত জানিয়েছেন,- শ্রমিকদের পাওনা টাকা না দিয়ে শ্রমিক মেলার নামে নির্মাণ কল‍্যাণ পর্ষদের সেস তহবিলের টাকায় উৎসবের বিরুদ্ধে দক্ষিণ ২৪ পরগণা জেলা নির্মাণ কর্মী ইউনিয়নের পক্ষ থেকে ক‍্যানিং শ্রমিক মেলায় প্রায় দুই শতাধিক শ্রমিক বিক্ষোভ দেখান। নেতৃত্বে ছিলেন শ‍্যামাপ্রসাদ রায়, খলিল মোল্লা, অলক নস্করসহ অন‍্যান‍্য নেতৃবৃন্দ। উল্লেখ্য এই মেলায় এস‌এল‌ও মঞ্চ থেকেও বিক্ষোভ প্রদর্শন করা হয়। এই মেলায় রাজ‍্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী নির্মল মাঝির আসার কথা ছিল। কিন্তু তিনি মেলায় আসেন নি। শ্রমিকদের থেকে স্মারকলিপি নেবার কথা ছিল। বিক্ষুব্ধ শ্রমিকরা শ্রমিক মেলা ছেড়ে চলে যান। প্রায় ফাঁকা মেলায় সরকারি অনুষ্ঠান চলে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।