জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ:- কল্পনা গুপ্ত :৮ই জানুয়ারি,২০২১ – বর্ধমান জেলার সদর শহর থেকে শুরু করে বিভিন্ন গ্রামে গঞ্জে কৃষক আইন ২০২০ এর বিরোধিতা করে এবং প্রত্যেক কৃষকের কাছ থেকে সহায়ক মূল্যে ধান কেনার দাবিতে বিক্ষোভ, পথ অবরোধ, কৃষক জাঠা হয়।

খণ্ডঘোষ ১ ব্লক কমিটির শাঁকারী গ্রাম থেকে খোরকল গ্রাম পর্যন্ত ৭ টি বুথে কৃষক জাঠা সংগঠিত হলো।

মন্তেশ্বর এরিয়া কমিটির ভাগড়া ও পুঁটশুড়ি বাজারে সারা ভারত কৃষক সভা, মন্তেশ্বর থানা কমিটির উদ্যোগে কেন্দ্রীয় কৃষি আইন ২০২০ বাতিলের দাবিতে ও পশ্চিমবঙ্গে প্রত্যেক কৃষকের কাছ থেকে সহায়ক মূল্যে ধান কেনার দাবিতে অবস্থান বিক্ষোভ ও পথ অবরোধ করা হয়। এই উপলক্ষে পুঁটশুড়ি বাজারে পথসভায় বক্তব্য রাখেন মদন রায়, বরুণ দত্ত, উজ্জ্বল দাস, মিলন দত্ত প্রমুখ এবং ভাগড়া বাজারে পথসভায় বক্তব্য রাখেন পরেশ সামন্ত, ধনঞ্জয় সামন্ত ও স্বরূপ ঘোষ। সভা শেষে পথ অবরোধ করা হয়।

ভারতের কমিউনিস্ট পাটি ( মার্কসবাদী) সদর -২ এরিয়া কমিটি উদ্যোগে শ্রমজীবী মানুষের লড়াই-সংগ্রামকে জোরদার করতে শক্তিগড় গ্রামে গণঅর্থসংগ্রহ অভিযান কর্মসূচি পালিত হয়।

কৃষক বিরোধী কৃষি আইন বাতিলের দাবিতে বর্ধমান সদর-১ এরিয়া কমিটির কাশিয়ারা, শ্যামবাজার, নূতন গ্রাম,জিয়ারা গ্রাম পরিক্রমা করে কৃষক জাঠা।

কালনা ১ আঞ্চলিক কমিটির অন্তর্গত বেগপুর অঞ্চলের তিনটি গ্রামের পাথর ডাঙ্গা রামপুর বেলডাঙ্গা প্রায় ৫০০ পরিবারের কাছে গণঅর্থ-সংগ্রহ করেন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব অঞ্জু কর, নেতৃত্ব সুকুল সিকদার, আলিম সেখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।