জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- পার্থ চ্যাটার্জীঃ-গত কাল মধ্যে রাতে করুণাময়ীতে টেট উর্ত্তীন চাকরি প্রার্থীদের ওপর মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের বর্বরতার বিরুদ্ধে আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) চন্দননগর দুটি এরিয়া কমিটির ডাকে এক প্রতিবাদ মিছিল সংগঠিত হলো। ব্যাঙ্ক অফ বরোদার সামনে থেকে মিছিল শুরু হয়ে ফটোকগোড়া বাগবাজার বিদ্যালঙ্কার হয়ে রথ তলায় শেষ হয়। এখানে বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য পিনাকী চক্রবর্তী। উপস্থিত ছিলেন জেলা ইনচার্জ কমরেড শ্রতিনাথ প্রহরাজ।

শিবানী দাশগুপ্তঃ-গতকাল সল্টলেক করুনাময়ীতে অবস্থান ও অনশনরত চাকরি প্রার্থীদের পুলিশ টেনে হেঁচড়ে গ্রেফতার করে, আজ তার‌ই প্রতিবাদে SFI DYFI এর কমরেড শান্তিপূর্ণ ভাবে অবস্থান করলে পুলিশ নির্মম অত্যাচার করে, মারধর করে আটক করে সম্পুর্ন বেআইনি ভাবে। আন্দোলন এবার আরোও তীব্রতর হবে..

তারই প্রতিবাদে আজকে সি পি আই (এম),ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি এরিয়া কমিটির ডাকে বাঁশবেড়িয়ায় প্রতিবাদ মিছিল চলছে।

সুদীপ্ত সরকারঃ-টেট পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের উপর গতকাল রাতে পুলিশের নির্যাতনের প্রতিবাদে ও আজ কোলকাতায় ছাত্র যুবদের বিক্ষোভ মিছিলে হামলা এবং নেতৃত্বদের অন্যায় ভাবে গ্রেপ্তার করার বিরূদ্ধে গণসংগঠনসমূহের ডাকে জাঙ্গীপাড়া বাজারে মিছিল অনুষ্ঠিত হল। আজ বিকাল ৫টা৩০মিনিটে এরিয়া কমিটির কার্য্যালয় অমল সিংহরায় ভবন থেকে একটি প্রতিবাদী মিছিল শুরু করে বিবেক কোল্ড স্টোর মোড় ঘুরে বাজার হয়ে জাঙ্গীপাড়া থানার সামনে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন কমরেড সুদীপ্ত সরকার, কমরেড তপন রায়, কমরেড পবিত্র সিংহরায়। মিছিলে উপস্থিত ছিলেন কমরেড সুদীপ্ত ঘোষ, কমরেড রওসন মল্লিক, কমরেড রাজকুমার ঘোষ, কমরেড গণেশ পাল, কমরেড মনোরঞ্জন মালিক, কমরেড মুন্সী আব্দুস সাত্তার সহ অন্যান্য নেতৃত্বগণ।

সৈকত সিংঃ-রাজ্যজুড়ে স্কুলগুলোতে নীল সাদা ড্রেস এবং বিশ্ববাংলা লোগো বাধ্যতামূলক করা চলবেনা না। স্কুলের পরিকাঠামোগত উন্নয়ন করতে হবে।
এই দাবীতে SFI চুঁচুড়া আঞ্চলিক কমিটির পক্ষ থেকে আজ চুঁচুড়া বালিকা বানীমন্দির স্কুলের অভিভাবক এবং ছাত্রীদের সাথে নিয়ে বিক্ষোভ সভা এবং ডেপুটেশন দেওয়া হলো । দীর্ঘ আলোচনার পর স্কুল জানিয়েছে, তারা “এটা বাধ্যতামূলক করবেনা। কোনো ছাত্রীর ওপর এই নিয়ে কোনো প্রেসার দেওয়া হবেনা” ।
অভিভাবকরা যেভাবে আজ SFI এর পাশে দাঁড়ালেন অত্যন্ত মানবিকতা র সঙ্গে।

দেবারতি বাসুলীঃ- নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলা কমিটির পক্ষ থেকে আজ হুগলি জেলার নবনিযুক্ত ডি.আই স্যার মাননীয় দীপঙ্কর রায় ও মাননীয়া জেলা চেয়ারপার্সেন শিল্পা নন্দীর সাথে সৌজন্য সাক্ষাৎ করা হলো। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি মোহনদাস পন্ডিত, জেলা সম্পাদক ও কেন্দ্রীয় নেতৃত্ব কমল মল্লিক, জেলা সহ-সভাপতি জয়ন্ত কুমার দে, জেলা সহ-সম্পাদক ও কেন্দ্রীয় নেতৃত্ব জয়দেব ঘোষ, সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য ও কেন্দ্রীয় পরিষদ সদস্য মনোজ সরকার, জেলা কমিটির নেতৃত্ব সমীর কুমার রায়, সবুজ মুখার্জি ও দেবারতি বাসুলী।

জয়দেব ঘোষঃ- রাজবলহাট ২অঞ্চল কমিটির উদ্যোগে রাজবলহাট ২গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশনের জমায়েত মনে করিয়ে দিলো কৃষক সংগঠনের পুরোনো দিনের মেজাজের কথা। জমায়েতের সংখ্যা ছিল মহিলা পুরুষ মিলিয়ে ১১৭জন। পাঁচ জনের একটি প্রতিনিধি দল পঞ্চায়েতে ডেপুটেশনে যায় । প্রতিনিধি দলে ছিলেন কমরেড দীনবন্ধু মন্ডল সভাপতি , কমরেড নারায়ণ কোলে সম্পাদক, কমরেড শ্যামল পালধী, কমরেড অশোক দত্ত, কমরেড ধনঞ্জয় সরেন। ডেপুটেশনে কর্মী জমায়েতের সামনে বক্তব্য রাখেন কমরেড যজ্ঞেস্বর নন্দী সদস্য জঙ্গিপাড়া থানা কমিটি ও কমরেড অষ্টম মালিক। সভা পরিচালনা করেন কমরেড গোবিন্দ মালিক।
ডেপুটেশনে দাবি গুলো ছিল :-
১) অবিলম্বে প্রতি বুথে একশো দিনের কাজ চালু করতে হবে।
২) একশো দিনের কাজের বকেয়া মজুরি প্রদান সহ স্বচ্ছতা আনতে হবে।
৩) ভুয়ো জবকার্ড বাতিল করতে হবে।
৪) পঞ্চায়েতে প্রকল্প গুলি স্বচ্ছতা সহ ভুয়ো প্রকল্পের টাকা তোলা বন্ধ করতে হবে।
৫) প্রধানমন্ত্রী/বাংলা আবাস যোজনা প্রাপকদের তালিকা প্রকাশ সহ যোগ্য দের এই পরিষেবা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে।
৬) বার্ধক্য ও বিধবা ভাতা প্রাপকদের তালিকা প্রকাশ ও অনিয়মিত হলে পঞ্চায়েত কে বিষয়টি গুরুত্ব দিয়ে তদারকি করতে হবে।
৭) কৃষকদের সার ক্রয়ে (ন্যায্য মূল্যে) যে কোনো টালবাহানার উপর পঞ্চায়েতের নজরদারি থাকতে হবে।
ডেপুটেশনের পর সমগ্র বিষয়টি ব্যাখ্যা করে বক্তব্য রাখেন কমরেড শ্যামল পালধী।

চৈতালি নন্দীঃ- গতকাল ত্রিবেণী মনসাতলা প্রবীর সেনগুপ্ত ভবনে ডানলপ – বাঁশবেরিয়া – চন্দ্রহাটি এরিয়া কমিটির পক্ষে “আরএসএস – দক্ষিণপন্থার বিপদ – আমাদের কাজ” এই বিষয়ে পার্টি ক্লাস অনুষ্ঠিত হয়। বক্তা ছিলেন কম.অরিন্দম ভট্টাচার্য্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।