জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- অরুন শীলঃ-চুঁচুড়া কলেজ রোডে হুগলী মহসিন কলেজের গায়ে বেশ কয়েকটি মেহগিনি গাছ রয়েছে। কয়েকদিন আগে কলেজের পাঁচিল রং করার সময় নির্মম ভাবে গাছগুলোর মাথাগুলো কোনরকম ডালপালা না রেখে ছেঁটে ফেলা হয়। এরপরে আজ গাছগুলোর নিচে দিক থেকে যে ডালপালা বেরিয়ে ছিল সেগুলিও ছেঁটে দেওয়া হয়েছে। সরকার হাজার হাজার টাকা বৃক্ষ রোপণের বিজ্ঞাপনে খরচ করছে অথচ কার্য ক্ষেত্রে কর্মচারীরা নির্বিচারে বৃক্ষ নিধন করে চলেছে। পশ্চিমবঙ্গের সর্বত্র একই ছবি। যেহেতু এই ওয়ার্ডটি হুগলী চুঁচুড়া পৌরসভার মাননীয় পুরপ্রধানের ওয়ার্ড তাই বিষয়টি তার নজরে আনা হলো ।

বাবাই সাহাঃ-মার্কসীয় প্রগতিশীল সাহিত্য পড়ুন ও পড়ান… CPI(M) শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির অন্তর্গত ১০নং শাখার উদ্যোগে শ্রীরামপুর ঠাকুরবাটী স্ট্রিটে উদ্বোধন হল মার্কসীয় প্রগতিশীল সাহিত্য বুকস্টল…উদ্বোধন করলেন CPI(M) হুগলী জেলা সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক কমরেড শ্রুতিনাথ প্রহরাজ, উপস্থিত ছিলেন অন্যান্য নেতৃত্ব।

জয়দেব ঘোষঃ-গতকাল রাত্রে সল্টলেকের করুনাময়ীতে টেট-উত্তীর্ণ প্রার্থীদের ওপর পুলিশি বর্বর আক্রমণ চালানোর প্রতিবাদে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলার পাণ্ডুয়া চক্রের পক্ষ থেকে অবর বিদ্যালয় পরিদর্শক এর অফিস ও পাণ্ডুয়া বি.ডি.ও অফিসে পোস্টারিং করা হয়। উপস্থিত ছিলেন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলা সহ-সম্পাদক তথা কেন্দ্রীয় কমিটির সদস্য জয়দেব ঘোষ,চক্র সভাপতি তথা জেলা কাউন্সিল সদস্য আব্দুর রহিম, চক্র সম্পাদক তথা জোনাল সহ সম্পাদক শান্তনু ব্যানার্জি, চক্র সহ-সম্পাদক তথা জেলা কমিটির সদস্যা দেবারতি বাসুলী, চক্র সহ-সম্পাদক তথা জেলা কাউন্সিল সদস্য সেখ সাবির, বিপ্লব কুমার দাস সহ নেতৃত্ব।

সুপর্না রায়ঃ-আজ ব্যান্ডেল কোদালিয়া এরিয়া কমিটির উদ্যোগে রবীন্দ্রনগর মোড় এ গতকালের করুণাময়ী তে চাকুরী প্রার্থীদের ওপর পুলিশি বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হলো। বক্তব্য রাখলেন শান্ত বড়াল, কিশোর মণ্ডল, মলয় সরকার,সোমনাথ কর,সৈকত শো প্রমুখ। সভাপতিত্ব করেন তবে শ্যামল ব্যানার্জি। বেশ কিছুক্ষণ রবীন্দ্রনগর মোড়ে জিটি রোড অবরোধ অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়।

চৈতালি নন্দীঃ- স্বতঃস্ফূর্ত মানুষের যোগদানে অবরুদ্ধ মশাট !

SFI-DYFI চণ্ডীতলা-১ লোকাল কমিটির উদ্যোগে মশাট বাজারে করুনাময়ীতে টেট-উত্তীর্ণদের সঙ্গে রাজ্য সরকারের বর্বোরোচিত এবং অমানবিক আচরনের প্রতিবাদে মিছিল, অবরোধ ও সংক্ষিপ্ত সভায় মানুষের স্বতস্ফূর্ততা ছিলো চোখে পড়ার মত। বাম ছাত্র-যুব ও গণ আন্দোলনের নেতৃত্বকে নি:শর্ত মুক্তির দাবীতে মিছিল ছিলো সোচ্চার ও মুখরিত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।