জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, ২০অক্টোবর২০২৩,
কৃষ্ণা সরকার- আজ সিপিআই(এম) ভাতার, ১নম্বর এরিয়া কমিটির পক্ষ থেকে, ভাতারবাজারে, “প্যালেস্টাইনের উপর ইজরায়েলের আক্রমণ বন্ধ হোক”
এই দাবিতে মানব বন্ধন কর্মসূচি
পালিত হলো। “ভুখা মানুষ ধরো বই, ওটাই হাতিয়ার”এই শ্লোগানকে সামনে রেখে
ভাতার ১ আঞ্চলিক কমিটির ডি ওয়াই এফ আই ও এস এফ আই,র লোকাল কমিটির উদ্যোগে ভাতার বাজারে বুকস্টল উদ্বোধন করেনও সংক্ষিপ্ত বক্তব‍্য রাখেন ছাত্র যুব আন্দোলনের প্রাক্তন নেতৃত্ব সুভাষ মন্ডল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র যুব আন্দোলনের প্রাক্তন ও বর্তমান নেতৃত্ব ।

সিপিআই (এম) বর্ধমান শহর ১ এরিয়া কমিটির উদ্যোগে তিনটি মার্কসীয় পত্র পত্রিকার স্টল উদ্বোধন হয়। ৫ নং ইছলাবাদে বুক স্টলের উদ্বোধন করেন সি পি আই (এম) বর্ধমান শহর ১ এরিয়া কমিটির সম্পাদক, পার্টি জেলা কমিটির সদস্য নজরুল ইসলাম।


মুচিপাড়া পুলিশ লাইনে উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরী।
রাজগঞ্জ বুক স্টলের উদ্বোধন করেন পার্টি জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস সরকার।
সি পি আই (এম) বর্ধমান শহর ২ নম্বর এরিয়া কমিটির তিনটি শাখা যথাক্রমে, তেজগঞ্জ, আলমগঞ্জ ও বেড় শাখার একসঙ্গে আলমগঞ্জ হারাধনপল্লীতে বুক স্টল হয় ।
উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ সুদীপ্ত গুপ্ত, বিশেষ অতিথি হিসাব ছিলেন অধ্যাপক পার্থ সরকার, শিক্ষক সুহাস সামন্ত ও শিক্ষক সুমন রায়চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন এরিয়া নেতৃত্ব তুষার মজুমদার, আপু দাস ও প্রলয় আইচ ও শাখার নেতৃত্বরা।

সিপিআই(এম)কালনা ২ এরিয়া কমিটির উদ্যোগে বৈদ্যপুরে বুকস্টল হয়। উদ্বোধন ক’রে বক্তব্য রাখেন সুকান্ত কোনার। তিনি বলেন দেশের গোটা সমাজটাই বিভিন্ন দিক থেকে আক্রান্ত। এ সব ভুলিয়ে দিতে মানুষের মধ্যে বিভাজনের রাজনীতি করা হচ্ছে। মানুষের চেতনাকে বিপথে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। ইতিহাসকে বিকৃতি করা হচ্ছে। বিজ্ঞান ভাবনাকে দূরে সরিয়ে অন্ধ বিশ্বাসকে মানুষের মনে স্থাপন করার চেষ্টা হচ্ছে।এই সব দূর করতে মার্কসীয় গ্রন্থ সঠিক ভূমিকা গ্রহণ করবে।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন– প্রবীণ পার্টি নেতা সুধীর ঘটক, নবকুমার বাগ, মোহাম্মদ শাহ প্রমুখ।

সি,পি, আই ( এম) কালনা ২ এরিয়া কমিটির বাদলা -২ নং শাখার প্রাক্তন পার্টি সদস্য বিশ্বনারায়ণ মান্না – বয়সে গত ১৯ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে ৭০বছর বয়সে মৃত্যু বরণ করেন।মৃত্যুকালে উপস্থিত ছিলেন প্রবীণ পার্টি নেতা সুধীর ঘটক, নবকুমার বাগ, মোহাম্মদ শাহ । তাঁর বড়বহরকুলী গ্ৰামের বাড়িতে গিয়ে শ্রদ্ধা জানান পার্টির এরিয়া কমিটির নেতৃত্ব। প্রথমে মরদেহে পার্টির রক্তপতাকা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পার্টির নেতৃত্ব মহম্মদ শা, সুধীর ঘটক ও মইনুদ্দিন সেখ । মরদেহে ফুল মালা দিয়ে শ্রদ্ধা জানান মহম্মদ শা, সুধীর ঘটক, নবকুমার বাগ,উদয় গোস্বামী, অশোক ঘোষ,সুনীল হাঁসদা মইনুদ্দিন সেখ প্রমুখ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।