জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১১/১০/২৩ – ভাতাড়-১ এরিয়া কমিটির খেড়ুর গ্ৰামে ১৯৭১ সালে সন্ত্রাসের সময় জমি আন্দোলনে জোতদারদের বন্দুকের গুলিতে নিহত শহিদ সুশীল মালিক-এর স্মরণসভায় বক্তব্য রাখেন সুভাষ মন্ডল ও ইন্দ্রজিৎ হাজরা। উপস্থিত ছিলেন মিজানুর রহমান ও সভাপতিত্ব করেন সঞ্জয় ব্যানার্জী।

আজ গলসী ব্লকের ক্ষেতমজুর ইউনিয়নের ডাকে ” অবিলম্বে ১০০ দিনের কাজ চালু করা, বকেয়া মজুরি প্রদান ও ১০০ দিনের কাজের দূর্নীতির প্রতিবাদে পথসভা করা হয়, বক্তব্য রাখেন জেলা নেতৃত্ব সাইদুল হক, শ্যামচাঁদ মাঝি, অমিতাভ মন্ডল এবং সভাপতিত্ব করেন জেলা নেতৃত্ব কাজী জাফর আলি। এরপরে অঞ্চলে মিছিল করা হয়।

প্যালেস্টাইনের উপর মার্কিন মদতপুষ্ট ইজরায়েলের নৃশংস আক্রমণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শান্তির দাবিতে সি পি আই (এম) বর্ধমান শহর ২নং এরিয়া কমিটির উদ্যোগে মিছিল সংগঠিত হয় বি সি রোড মসজিদ থেকে।
উপস্থিত ছিলেন তাপস সরকার, সুদীপ্তা গুপ্ত ও দীপঙ্কর দে।

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্দ্ধমান শহর ১
এরিয়া কমিটির অন্তর্গত বেলকাশ অঞ্চলের বেলকাশ – ২ শাখার চাণ্ডুল গ্রামের পার্টি সদস্য নারায়ণ মালিক গত ১০ অক্টোবর – ২০২৩ , বেলা ১ টা ৫০ মিনিটে বর্ধমান হাসপাতালে প্রয়াত হয়েছেন । মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৬ বছর । ২০১০ সালে পার্টি
সদস্য অর্জন করেন। গত ২৭ আগষ্ট – ২০২৩ পথ দুর্ঘটনায় মাথায় আঘাত পান । দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন । রাইসমিলের শ্রমিক ছিলেন । ২০১১ সালে সরকার পরিবর্তন হওয়ার পর রাইস মিলের কাজ থেকে চাণ্ডুল গ্রামের যে ৫ জন শ্রমিককে কাজ থেকে তাড়িয়ে দেওয়া হয় তাঁদের মধ্যে একজন কমরেড নারায়ণ মালিক । কাজ চলে যাওয়ার পর নিদারুণ আর্থিক সংকটের মধ্যে দিন কাটিয়েছেন । প্রয়জনে কাঠের গোলায় ভ্যান টেনেছেন কিন্তু কোন দিন তৃণমূলের কাছে মাথা নত করেননি । গরীব মানুষের গনতান্ত্রিক অধিকার রক্ষা ও আদায়ে সারা জীবন লড়াই করে গেছেন । গত পঞ্চায়েত নির্বাচনে প্রবল সন্ত্রাস , বাড়ি ঘেরাও , হুমকি উপেক্ষা করে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হয়েছিলেন । তার স্ত্রীও পার্টি সদস্য । তাঁর দেহ লাল
পতাকা ও মালা দিয়ে সম্মান জানান পার্টি জেলা কমিটির সদস্য মহবুব আলম , এরিয়া কমিটির সদস্য অরবিন্দ পাঁজা , বর্ষীয়ান নেতৃত্ব শিবপ্রসাদ কর্মকার , এরিয়া কমিটির সম্পাদক মৃনাল কর্মকার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।