জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৪/৯/২৩ – ব্যাঙ্ক কর্মচারী আন্দোলনের সংগঠক সমীর দাশগুপ্ত ৩রা সেপ্টেম্বর , রবিবার বর্ধমানের এক বেসরকারি হাসপাতালে প্রয়াত হয়েছেন । মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর । তিনি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরি করতেন এবং ২০১৬ সালে ব্যাঙ্কের পাল্লা রোড শাখায় চাকুরি থেকে অবসরগ্রহণ করেন । তিনি এসবিআই তথা সমগ্র ব্যাঙ্ক কর্মচারী আন্দোলনের এক অগ্রণী ও লড়াকু কর্মী তথা সংগঠক ছিলেন । অবসর গ্রহণের পর তিনি এসবিআই পেনসনার্স সমিতির সাথে যুক্ত থেকে কাজ করতেন এবং তিনি গণআন্দোলনের সাথেও নিজেকে যুক্ত রেখেছিলেন । ২০১১ সালে তিনি সিপিআই(এম) এর সভ্যপদ অর্জন করেন এবং আমৃত্যু পার্টি সভ্য ছিলেন । তাঁর মৃত্যু সংবাদ পেয়ে পার্টির জেলা সম্পাদক সৈয়দ হোসেন, প্রভাস পাল সহ অন্যান্য নেতৃত্ব গভীর শোক জ্ঞাপন করেছেন । সমীর দাশগুপ্তের মরদেহ বাড়িতে এলে পার্টির লাল পতাকা ও মালা দিয়ে শেষ শ্রদ্ধা জানান উপস্থিত পার্টি নেতৃত্ব এবং ব্যাঙ্ক-বিমা কর্মচারী আন্দোলনের নেতৃত্ব।

আজ দীর্ঘক্ষণ এস এফ আইয়ের নেতৃত্বসহ কর্মীরা বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের অফিস ঘেরাও করে অবস্থান করেন। তাদের আজকের আন্দোলনের বিষয় ছিলো ছাত্রছাত্রীদের কতকগুলি গুরুত্বপূর্ণ দাবির ভিত্তিতে। দাবিগুলি হলো – ১) UG প্রথম ও তৃতীয় সেমিস্টারের অপ্রকাশিত ফল দ্রুত প্রকাশ করতে হবে।
২) আগামী দুদিনের মধ্যে UG ষষ্ঠ সেমিস্টারের প্রকাশিত ফলাফলের হার্ডকপি ছাত্রছাত্রীদের দিতে হবে।
৩) আগামী দুদিনের মধ্যে কলেজ অফ আর্ট এন্ড ডিজাইনের ছাত্রছাত্রীদের অতিদ্রুত সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশ ও হার্ডকপি প্রদান করতে হবে।
অবস্থানের ফলে পরীক্ষা নিয়ামক আন্দোলনকারীদের সাথে দেখা করেন ও আশ্বাস দেন উল্লেখ্য দাবিগুলির সমাধান শীঘ্র সমাধান করবে, ষষ্ঠ সেমিস্টারের রেজাল্টের হার্ডকপি প্রদান ও আর্ট এন্ড ডিজাইনের ফলাফল আগামী দুদিনের মধ্যে প্রকাশ করবে।

আজ কাটোয়া রেল স্টেশনে আগামী ৮ তারিখ সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির আহ্বানে কলকাতা সমাবেশকে সামনে রেখে কাটোয়া রেল স্টেশনে কৌটো কালেকশন ও প্রচার কর্মসূচি পালন করা হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।