জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, ১৩ আগস্ট ২০২৩, কৃষ্ণা সরকার– কাটোয়া পানুহাট বাজারে সি পি আই (এম), কাটোয়া শহর এরিয়া কমিটির সদস্য রমাকান্ত দাসের ৫৪তম স্মরণ সভা পালিত হলো কাটোয়া-পানুহাট বাজারে শহীদবেদীতে মাল্যদানের মধ্য দিয়ে। রমাকান্ত দাস তাঁত শ্রমিক সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা পালন করেন। দ্বিতীয় যুক্তফ্রন্টের সময় জমিদার জোতদারদের অতিরিক্ত জমি উদ্ধার করে উদ্বাস্তুদের মধ্যে বিলি বন্টন করেন। তিনি আদর্শ সংগঠক ছিলেন ।উদ্বাস্তু পরিবারগুলোর বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্যের জন্য তার প্রচেষ্টা উল্লেখযোগ্য। ১৯৭০সালে কংগ্রেসের গুন্ডাবাহীনীর হাতে খুন হন। আজকের স্মরণ সভায় পার্টি নেতা অঞ্জন চ্যাটার্জী তাঁর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, সত্তরের দশকে ফ্যাসিবাদি সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে কমরেড রমাকান্ত দাস জীবন দিয়েছিলেন। এলাকায় উদ্বাস্তু মানুষদের জন্য তাদের দাবি আদায়ের লক্ষে তিনি সারাজীবন আন্দোলন, করে গেছেন।সভায় বক্তব্য রাখেন সিপিআই (এম) পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সুদীপ্ত বাগচী, পার্টি নেতা সুজিৎ রায়।সভাপতিত্ব করেন প্রকাশ সরকার।

জৌগ্রাম নবীন সংঘে ডি ওয়াই এফ আই, জামালপুর ২ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ডি ওয়াই এফ-র সদস্য শহীদ রাজিবুল স্মরণে একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। মোট ৭২ জন রক্ত দিয়েছেন, তার মধ্যে ১৭ জন মহিলা।

সংবাদদাতা সবুজ মন্ডল


নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি কালনা পূর্ব চক্রের ৪৫ তম সম্মেলন মহারাজা স্কুলে অনুষ্ঠিত হলো। পতাকা ও মাল্যদানের মধ্য দিয়ে সংগঠনের কাজ শুরু হয়।পতাকা উত্তোলন করেন ,সভাপতি বাদল কৃষ্ণ সরকার ।
জেলা কমিটির অন্যতম নেতৃত্ব রাধেশ্যাম দাস সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে বলেন শিক্ষা নীতির ক্ষতিকর দিক ও বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠানের মর্যাদা রক্ষার দায়িত্ব, সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজনীয়তা ।

খসড়া প্রতিবেদনের উপর আলোচনা করেন বিদায়ী সম্পাদক দীপঙ্কর সরকার। ৬০ জন প্রতিনিধির উপস্থিতিতে এই সম্মেলন সফল হয়। বিভিন্ন জোন ভিত্তিক রিপোর্ট এর উপর আলোচনা হয় ।শেষে ২৮জন সদস্য নিয়ে নতুন কমিটি গঠিত হয় বাদল কৃষ্ণ হালদার সভাপতি ও দীপঙ্কর সরকার সম্পাদক হন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।