জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, ১৩ আগস্ট ২০২৩ ,কৃষ্ণা সরকার—– গত ১২আগস্ট এস,এফ,আই-র প্রতিষ্ঠা দিবসে পূর্ব বর্ধমান জেলা ছাত্রী সাব কমিটির পক্ষ থেকে সেমিনার আয়োজিত হয় এস,এফ,আই-র জেলা অফিসে।পতাকা উত্তোলন ও মাল্যদানের মধ্য দিয়ে সভার কাজ শুরু হয়। সেমিনারের বিষয় ছিল, “অর্থনৈতিক সংকট, মনুবাদী তৎপরতা বনাম মেয়েদের অধিকার”। লোকাল কমিটির সদস্য, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা প্রতিনিধি ছিলেন। সভায় বক্তব্য রাখলেন এস,এফ,আই-র নেতৃত্ব ঊষসী রায়চৌধুরী টিউলিপ ঘোষএবংজেলা সভাপতি প্রবীর ভৌমিক। এছাড়াও জেলার বিভিন্ন লোকাল কমিটি স্তরে এইদিনটি এস,এফ,আই-র পক্ষ থেকে যথাযথ মর্যাদার সাথে পালিত হয়। সভা শেষে জেলা অফিস থেকে মিছিল অনুষ্ঠিত হয়,পার্কাসরোড মোড় পর্যন্ত। সেখানে শ্লোগান, সাউটিং হয়,জাতি,ধর্ম, বর্ণ, লিঙ্গ নির্বিশেষে রাজনৈতিক, অর্থনৈতিক স্বাধীনতা রক্ষার লড়াইয়ের অঙ্গীকার করা হয়।

স্বাধীনতার ৭৬ বছর পূর্ণ হলো,তবু আজও ওপার বাংলা থেকে আসা অনেক মানুষ গৃহহীন। বামফ্রন্টের পক্ষ থেকে এদেশে তাদের সরকারি ভাবে প্রতিষ্ঠিত করার জন্য,” সম্মিলিত কেন্দ্রিও বাস্তুহারা পরিষদ” (ইউ,সি,আর,সি) কমিটির পক্ষ থেকে লড়াই আন্দোলন অব্যাহত। ১২আগস্ট এই ” ইউ,সি,আর,সি”- র প্রতিষ্ঠা দিবস পালিত হল, সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে।
পতাকা উত্তোলন করলেন ইউ, সি,আর,সি-র রাজ্য নেতৃত্ব গৌতম সরকার,মাল্যদান করেন জেলা সম্পাদক দুলাল নাগ এবং অন্যান্য নেতৃত্ব।

মেমারি থেকে সংবাদদাতা সাজিদ হোসেন-
পঞ্চায়েত নির্বাচনকে প্রহসনে পরিনত করে দিকে দিকে মনিপুর সহ সমস্ত রাজ্যে নারী নির্যাতন খুন জখম, উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। তারই প্রতিবাদে মেমারি ১ পশ্চিম এরিয়া কমিটির পক্ষ থেকে পুরোনো রেল কাউন্টারের সামনে প্রতিবাদ সভা সংঘটিত হয়। সভায় বক্তব্য রাখেন পার্টি সদস্য পিন্টু ভট্টাচার্য্য, কালু রায় ও সনৎ ব্যানার্জি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।