জেলা

হুগলি বার্তাঃ —


চিন্তন নিউজ:১২/০৮/২০২৩:- সোনিয়া অধিকারীঃ-ব্যান্ডেল কোদালিয়া যুব ১১ আগস্ট ক্ষুদিরাম বসুর আত্ববলিদান দিবস উপলক্ষে.পূর্ব সিমলা শাখা রবীন্দ্র ২ শাখা
কোদালিয়া শাখা মোট তিনটি শাখা তে কর্মসূচি পালন করা হয়।

দেবারতি বাসুলীঃ-ইউসিআইসি (UCRC) -র ৭৩ তম প্রতিষ্ঠা দিবস পালিত হলো কোতরং ২নং গভ: কলোনী বিপ্লবী গণেশ ঘোষ স্মৃতি ভবনে।

Upআবীর মুখার্জিঃ-১০ আগস্ট, ইটাচুনা:- ইটাচুনা – খন্যান গ্রাম পঞ্চায়েতের ছোট মূল্টি গ্রামে একটি নির্মীয়মান বাড়ির গোয়ালঘরে আগুন লেগে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ছোট মূল্টি রায় পাড়ার কিছু যুবক দেখতে পান খোকন মহম্মদের গোয়াল থেকে প্রচুর পরিমাণে ধোঁয়া বেরোচ্ছে। তারা ছুটে এসে তাদের বাড়িতে খবর দেয়। সঙ্গে সঙ্গে তারা বালতি করে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। গোয়ালের দরজা ভেঙে গবাদি পশুগুলোকে উদ্ধারের চেষ্টা করা হয়। কিন্তু খোকন মহম্মদ দেখেন ইতিমধ্যেই তার দুধেল গাইগোরুটি ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা গেছে, অপর গরুটি ও দুটি ছাগলও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। গ্রামবাসীরা জল দেবার পাশাপাশি দমকলকে খবর দেয়। দমকলকর্মীরা দ্রুত সেখানে পৌঁছে তাদের কাজ শুরু করেন। দমকলের একটি ইঞ্জিন প্রায় দুই – তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। খোকন মহম্মদের পরিবারের অর্থনৈতিক অবস্থা খুবই সংকটজনক। গবাদি পশুপালন করে ও রাজমিস্ত্রির শ্রমিকের কাজ করে তাদের দিন চলে। স্থানীয় সিপিআইএম নেতৃত্ব পরিবারটির পাশে দাঁড়িয়ে সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

জয়দেব ঘোষঃ-আজডিওয়াইএফ‌আই (D.Y.F.I.) পাণ্ডুয়া লোকাল কমিটির উদ্যোগে বীর শহীদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবসে শ্রদ্ধার্ঘ্য।

তিনি আরো জানান যে আজ ১২ আগস্ট। স্কুল টিচার্স ফেডারেশন অফ ইন্ডিয়া (S T F I )-র প্রতিষ্ঠা দিবস।
এবিপিটিএ, হুগলি জেলা শাখা ভবনে পতাকা উত্তোলন এবং শহীদ বেদীতে মাল্যদানের মধ্যে দিয়ে গুরুত্বপূর্ণ এই দিনটিকে যথাযথ মর্যাদার সাথে পালন করা হয়। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক কমল মল্লিক, নরেন দে, সব্যসাচী মুখোপাধ্যায়, রাজু ওরাং, জয়দেব ঘোষ সহ জেলা নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।