জেলা

হুগলি জেলা সংবাদ


চিন্তন নিউজ, জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, ৩০ জানুয়ারি: ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির উদ্যোগে ৩০ জানুয়ারি সকালে হিন্দমোটর বিনয় বাদল দীনেশ রোডে এরিয়া কমিটির দপ্তর বিপ্লবী ফণীন্দ্র ভবনের সামনে থেকে হিন্দিভাষীদের মধ্যে পার্টির হিন্দি সাপ্তাহিক পত্রিকা “স্বাধীনতা” র বিশেষ প্রচার অভিযান সংগঠিত হয়। উল্লেখ্য এই দিন গান্ধী হত্যা দিবসটি সাম্প্রদায়িকতা বিরোধী দিবস ও ধর্মনিরপেক্ষতার আদর্শ তুলে ধরার দিবস হিসেবে পালন করার ডাক দিয়েছে সি পি আই (এম) সহ ১৬ টি বামপন্থী দল ও অন্যান্য সহযোগী দল। ১৯৪৮ সালে এই দিনে হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক মৌলবাদী সংগঠন আর এস এস সদস্যের গুলিতে নিহত হন মোহনদাস করমচাঁদ গান্ধী। এই আরএসএস এর রাজনৈতিক মুখ হচ্ছে বর্তমান বিজেপি। এই বিজেপিকে এবং আরএসএসকে এই রাজ্যের তৃণমূল কংগ্রেস দল ও সরকার অবাধে বাড়তে সাহায্য করেছে এবং জনগণকে ধোঁকা দেবার জন্য ছদ্ম লড়াইয়ের বাতাবরণ তৈরী করেছে।

বামপন্থীদের ভাষ্য হিন্দিভাষীদের কাছে পৌঁছে দিতে সি পি আই (এম) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির এই অভিনব উদ্যোগ। এই দিন কোতরং ৪ এবং ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়ার ঘুরে “স্বাধীনতা” পত্রিকা হিন্দিভাষীদের কাছে বিক্রি করা হয়। ৩০০ কপি পত্রিকা এই দিন প্রচার করা হয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে পথসভা করে বক্তব্য রাখেন সি পি আই (এম) নেতৃবৃন্দ। পত্রিকা বিক্রি অভিযানে অংশ নেন জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, দেবীপ্রসাদ বসুরায়, তনয় দাশগুপ্ত, কাজল রায়, মিতা রায়চৌধুরী, প্রনব দাস প্রমুখেরা।

জয়দেব ঘোষ: নিখিল বঙ্গ প্রথমিক শিক্ষক সমিতি বলাগড় জোনাল কমিটি দ্বাদশ বার্ষিক সাধারণ সভা আজ নেতাজী নগর প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হল। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড কমল মল্লিক মহাশয়।

সায়ঙ্ক মন্ডল: স্বাধীনতা আন্দোলনের অবিসংবাদিত নেতা মহাত্মা গান্ধীর হত্যার প্রতিবাদে, সংবিধানের ধর্মনিরপেক্ষতার আদর্শের শপথ নিয়ে আজ শ্রীরামপুর নেতাজী সুভাষ অ্যাভিনিউতে বামফ্রন্ট-কংগ্রেসের যৌথ সমাবেশ অনুষ্ঠিত হলো। আগামী ১১ই ফেব্রুয়ারী বাম ছাত্র-যুবদের ডাকে নবান্ন চলো কে সামনে রেখে শ্রীরামপুর এস এফ আই- ডি ওয়াই এফ আই এর পক্ষ থেকে সাধারণ সভা করা হয়। সভায় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এস এফ আই হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড অমরেতেন্দ্রু দাস ও ডি ওয়াই এফ আই হুগলী জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য কমরেড গোপাল শুক্লাউপস্থিত ছিলেন ডি ওয়াই এফ আই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য কমরেড মিঠুন চক্রবর্তী সভাপতিত্ব করেন ছাত্র নেতা কমরেড দীপ্তৃকা ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।