জেলা

হুগলি জেলার খবর


চিন্তন নিউজ:১৪ই জুলাই:- সায়ঙ্ক মন্ডল জানাচ্ছেন যে:-মর্মান্তিক, চার বছরের সন্তান রেখে করোনার কাছে হার মানলেন ডব্লিউ বি সি এস অফিসার দেবদত্তা রায় । করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। তিনি হুগলি জেলার চন্দননগর মহাকুমার ডি এম ডি সি পদে কর্তব্যরত ছিলেন। ডানকুনিতে পরিযায়ী শ্রমিকদের দেখাশোনার দায়িত্বে ছিলেন তিনি । তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হলো।

সুপর্না রায় জানাচ্ছেন, করোনা সংক্রমণ যত মহামারী আকার ধারণ করেছে মানুষের সচেতনতা তত কমছে।ফলে লকডাউন কতটা ফলদায়ক হবে তা নিয়ে সংশয় জাগছে। হুগলির উত্তরপাড়া ক্রমেই ঘোরালো হচ্ছে।। শনিবার এক করোনা ভাইরাস সংক্রমণের কারণে এক মহিলার মৃত্যু হয়েছে। এত কিছু দেখেও মানুষ এর হুশ ফিরছে না কিছুতেই।। হুগলি জেলার চন্দননগর স্ট্যান্ড গঙ্গাপাড়ের বেড়াবার একটা সুন্দর জায়গা কিন্তু করোনা ভাইরাস সংক্রমণের কারণে গোটা এলাকা এখন কনটেনমেন্ট এলাকা। কিন্তু এখানে নিয়মভাঙার চিত্র চোখে পড়েছে।। কোন নিয়ম না মেনে অবাধে মানুষ ঘোরাফেরা করছে।।অবাধে জনগন বাজারে যাচ্ছে।। প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় ফলে বিপদ দিন দিন বাড়ছে।।বৈদ্যবাটি অঞ্চলের অনেকেই নিম্নবিত্ত ছোটখাট কাজ কর্ম করে দিন চলে। পেটের তাগিদে রোজ তারা বেড়িয়ে পড়েন বলে খবর।।ওই এলাকায় মাছ বা আনাজ পত্রের গাড়ী পৌঁছায় নি বলে স্থানীয় মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন।।

আরামবাগ থেকে খবর যে একটি পথ দূর্ঘটনাতে আরামবাগ মহকুমার একসঙ্গে দুজন মারা গেছেন।৬১ বৎসর বয়স্ক একজন বৃদ্ধর বাড়ি পূর্বঠাকুররানীচকে।ট্রাকের ধাক্কায় তাঁর মৃত্যু হয়।।।আর এক যুবক আরামবাগ নেতাজি মোড় থেকে বিবেকানন্দ মোড়ের দিকে যাওয়ার সময় বাসের ধাক্কায় ওই যুবকের মৃত্যু হয়।।

চুঁচুড়া থেকে সুপর্না রায় জানাচ্ছেন যে চুঁচুড়ার চকবাজার এলাকায় একটা পুকুর স্থানীয় এক বাসিন্দা একটু একটু করে বুজিয়ে ফেলছিলো। পুকুরের পরিসর অন্তত পক্ষে সাড়ে পাঁচ কাঠা।।ওই এলাকার একবাসিন্দা
শিলাদিত্য ভাদুড়ী অভিযোগ করেন তার পাশের বাড়ির এক ব্যক্তি মাটি আবর্জনা ইত্যাদি ফেলে ফেলে পুকুরটির একাংশ বুজিয়ে ফেলেছে এবং সেখানে গাছ গাছালি পুঁতেছে।।ওই অঞ্চলে একটি মঠ আছে।। মঠ কতৃপক্ষ ও স্থানীয় বাসিন্দারা পুকুর বোজানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা করেন এবং চন্দননগর কমিশনারেটের আদেশ দেন ওই পুকুর আগের পরিস্থিতিতে ফিরিয়ে দেওয়া হোক।।।

সায়ঙ্ক মন্ডলের , চন্দননগর থেকে খবর সংগ্রহ :-ভদ্রেশ্বর পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডে এ ছাত্রী নিগ্রহের প্রতিবাদে ও দোষীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটি ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন ও সারা ভারত মহিলা সমিতি উদ্যোগ আজ চন্দননগর পুলিশ কমিশনারেটর কাছে আজকে ডেপুটেশন কর্মসূচি হলো ।এই ডেপুটেশনে কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির সভানেত্রী নবনীতা চক্রবর্তী, সরা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির হুগলী জেলা সম্পাদিকা দীপ্তি চট্টপাধায় সহ প্রমুখ যুব নেতৃবৃন্দ ।

হুগলি জেলার মশাট থেকে সংবাদ যে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে।। এই পরিস্থিতিতে কোন ভীড় বা জমায়েত করা কড়া ভাবে নিষিদ্ধ।। কিন্তু কে শোনে কার কথা।।জাঙ্গীপাড়ার তৃনমুল বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী তার কর্মীসভায় মানুষ এর ভীড় দেখে তাঁর চোখ কপালে উঠে পড়ে।। অবস্থা দেখে তিনি আগামী একমাস সমস্ত রাজনৈতিক কর্মসূচি বন্ধের ঘোষণা করেছেন।। বেশ কিছুদিন আগে তৃনমুল নেত্রী অসীমা পাত্র জ্বালানি র মুল্যবৃদ্ধির প্রতিবাদ এ দলীয় কর্মীদের নিয়ে এক মিছিল এর আয়োজন করেন।। তাঁর ই সরকার তৃণমূল কংগ্রেস এর কোন নির্দেশ মান্য করার প্রয়োজন বোধ করেন নি।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।