জেলা

হুগলি জেলার সংবাদ-


১২ ই জুলাই- চিন্তন নিউজ:- সিদ্ধার্থ গুহ:-আজ কাঁথি মহকুমার দেশপ্রান ব্লকে উঃ আমতালিয়া এলাকায় মেডিকেল টীম নিয়ে “ইয়াস” বিধ্বস্ত এলাকায় গিয়েছিলেন পি আর সির সদস্যরা এবং মেডিকেল ক্যাম্প করে সাধারণ মানুষের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

নবনীতা মন্ডল:- চুঁচুড়া বালিকা বাণীমন্দির (প্রাঃ বিভাগ) এর পক্ষ থেকে হুগলী রেড ভলেন্টিয়ার্সের হাতে ৫০০০/- টাকা তুলে দিলেন। হুগলী রেড ভলেন্টিয়ার্সের পক্ষ থেকে চুঁচুড়া বালিকা বাণীমন্দির (প্রাঃ বিভাগ) এর সকল শিক্ষক ও শিক্ষিকাকে সংগ্রামী অভিনন্দন।।

জয়দেব ঘোষ:-হুগলী-চুঁচুড়া বই মেলা র প্রবীন সদস্য, ব্যান্ডেল বিক্রমনগর নিবাসী অরুন চক্রবর্তীর প্রয়ানে শোকস্তব্ধ। তাঁর পরিবারের প্রতি র আলো গভীর সমবেদনা। গতকাল হরিপাল রেড ভলান্টিয়ার্স টিমের পক্ষ থেকে অলিপুর কাশিপুর অঞ্চলের নয়ানগর গ্রামে বাড়ি স্যানিটাইজেশন করা হলো।

সিদ্ধার্থ গুহ:-কমঃ মানিক দাস স্মরণে ডানকুনি নতুন ভবনে ডানকুনি রেড ভলেন্টিয়াস, SFI, DYFI & মহিলা সমিতির উদ্দ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো। এই রক্তদান শিবিরে ৫০জন রক্তদাতা তাদের মূল্যবান রক্ত দান করেন।। শিবিরের প্রধান অতিথি ছিলেন কমঃ মহঃ সেলিম।এছাড়া উপস্থিত ছিলেন হুগলি জেলা সিপি আই এম এর সম্পাদক কমঃ দেবব্রত ঘোষ, হুগলি জেলার সম্পাদক সহ ডানকুনি শহরের বাম ছাত্র, যুবের অন্যান্য নেতৃত্ব। এই রক্তদান শিবিরকে কেন্দ্র করে ডানকুনি রেড ভলেন্টিয়ারস এর মধ্যে বিরাট উৎসাহ দেখা যায়।

আজ শ্রীরামপুর ডি ওয়াই এফ আই আয়োজিত কমরেড দীনেন ভট্টাচার্য স্মৃতি এক রক্তদান শিবির এর আয়োজন করা হয়। শিবিরের উদ্বোধন করেন সকলের প্রিয় কমরেড মীনাক্ষী মুখার্জি।।

রঘুনাথ ঘোষ:- ভ্যাকসিন দুর্নীতি, পেট্রোপণ্যের মারাত্মকভাবে মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে চন্ডীতলা-১ বামফ্রন্টের উদ্যোগে আজ রবিবার সকাল ১০ টায় হুগলী’র চন্ডীতলার নবাবপুরে দুধকলমী বাজারে কোভিড স্বাস্থ্যবিধি মেনে বিক্ষোভ পথসভা অনুষ্ঠিত হয়। কেন্দ্রের বি.জে.পি.ও রাজ্যের তৃণমূল সরকারের অপশাসনে জনগণের দুর্বিষহ অবস্থার প্রতিকারের দাবীতে ফ্ল্যাগ,ফেস্টুন, পোস্টার, ব্যানারে সুসজ্জিত হয়ে কিছুক্ষণ বিক্ষোভ দেখানোর পর পথসভা শুরু হয়। বক্তব্য রাখেন সি.পি.আই.(এম) চন্ডীতলা-১ এরিয়া কমিটির সম্পাদক তথা ব্লক বামফ্রন্টের আহ্বায়ক স্বপন বটব্যাল, এরিয়া কমিটির সদস্য অশোক নিয়োগী ও সঞ্জয় ঘোষ। সভাপতিত্ব করেন এরিয়া কমিটির প্রবীণ সদস্য রঘুনাথ ঘোষ। উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য সোমনাথ ঘোষ,আশীষ চ্যাটার্জ্জী এবং পার্টিনেতা তপন মান্না,রবীন মান্না, শিশির পাড়ুই,কুতুবউদ্দিন মিদ্যে,বিন্দেবালা বাগ, লক্ষী দে,সন্তোষ ঘোষ,দীপক আদক প্রমুখ।
সভায় নেতৃত্বের বক্তব্যে রাজ্যে ভ্যাকসিন দুর্নীতির তদন্ত ও দোষীদের কঠোর শাস্তি,পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাস সহ জিনিসপত্রের প্রায় প্রতিদিন লাগামছাড়া মূল্যবৃদ্ধি রোধ, কৃষিক্ষেত্রকে কর্পোরেট করণ বন্ধ করা, তিনটি কৃষি আইন বাতিল, বিদ্যূৎ বিল-২০২০ বাতিল, সব মানু্ষকে অবিলম্বে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া, কৃষকের ফসলের ন্যায্য দাম দেওয়া, ভূমিহীন কৃষি মজুরদের ১০০ দিনের কাজকে ২০০ দিন করা ও দৈনিক ৬০০ টাকা মজুরি দেওয়া, শ্রমিক বিরোধী শ্রমকোড বাতিল করে করোনা কালে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাসে ৭৫০০ টাকা জমা করা ইত্যাদি দাবীগুলি উঠে আসে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।