জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, ২৪ জুলাই ২০২৩: কৃষ্ণা সরকার— বিগত ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনকে ঘিরে তৃণমূলের ভোট লুঠ, গননায় কারচুপি, নারী নির্যাতন এসবের প্রতিবাদে আজ বর্ধমান স্টেশন থেকে কার্জন গেট অবধি এক বিশাল মিছিল সংঘটিত হয় এবং মিছিল শেষে পথসভা অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন পূর্ব বর্ধমান জেলার সম্পাদক মাননীয় সৈয়দ হোসেন। উপস্থিত ছিলেন বামফ্রন্টের সকল নেতৃত্ব। পরে ডি.এম এর কাছে ডেপুটেশন দেওয়া হয়।

বর্ধমান সদর-২ ব্লকের নবস্থা-২ পঞ্চায়েতের অন্তর্গত পালসিট থেকে ভৈটা পর্যন্ত খেতমজুর ইউনিয়নের ডাকে মজুরি বৃদ্ধির দাবিতে মিছিল অনুষ্ঠিত হয়।

বিবেকানন্দ মহাবিদ্যালয়ের এস এফ আই র প্রাক্তন ছাত্র শহীদ নিত্য পালের স্মরণে জেলা দপ্তরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে রক্তদান শিবিরের উদ্বোধন করা হয়। ১৯৭১ সালে আজকের দিনে বর্ধমান বিবেকানন্দ মহাবিদ্যালয়ের গেটের কাছে ১৮ বছরের যুবক নিত্য পালকে খুন হতে হয় কংগ্রেসের গুন্ডাবাহীনীর হাতে । নিত্য পাল প্রতিবাদ করেছিল ক্যাম্পাসের মধ্যে নানারকম অনৈতিক কার্যকলাপের এবং গণটোকাটুকির প্রতিবাদ পরীক্ষা হলেই করেছিল । পরীক্ষার পর কলেজ গেটের সামনে খুন হতে হয় ১৮ বছরের ছাত্র নিত্য পালকে। বিবেকানন্দ গেটের সামনে শহীদ নৃত্য পালের আবক্ষ মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান এস এফ আই এর নেতৃত্ববৃন্দ ও অন্যান্য গণসংগঠনের নেতৃত্ব। উপস্থিত ছিলেন প্রাক্তন এস এফ আই জেলা নেতৃত্ব অপূর্ব চ্যাটার্জি, তাপস সরকার, অমল হালদার প্রমুখ। এছাড়াও সক্রিয় উপস্থিতি ছিলো এস এফ আই জেলা সম্পাদক অনির্বান রায়চৌধুরী, প্রবীর ভৌমিক প্রমুখ। রক্তদান শিবির করা হয়। এছাড়াও এস এফ আই য়ের কর্মীরা যারা গত পঞ্চায়েত নির্বাচনে প্রতিনিধিত্ব করলেন তাদের সম্বর্ধিত করা হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।