জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:২৩/০৭/২০২৩:- সোনিয়া অধিকারীঃ- ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, ব্যান্ডেল কোদালিয়া লোকাল কমিটির অন্তর্গত শিমলা ইউনিটের পক্ষ থেকে ২০২৩ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মিলিয়ে, দুই দফায়, আজ পর্যন্ত শিমলা এলাকার মোট ৩৫ জন কে সংবর্ধনা দেওয়া হল । ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিপিআই(এম) হুগলী জেলা কমিটির সদস্য কমরেড সৈকত শো এবং সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য কমরেড মনোদীপ ঘোষ । উপস্থিত ছিলেন ডি ওয়াই এফ আই শিমলা ইউনিটের যুগ্ম আহ্বায়ক কমরেড সিমন্ত মিদ্যে ও কমরেড সোনিয়া অধিকারী । এছাড়াও বক্তব্য রাখেন ডি ওয়াই এফ আই ব্যান্ডেল কোদালিয়া লোকাল কমিটির সহ সম্পাদক কমরেড রতন মন্ডল । উপস্থিত ছিলেন সি আই টি ইউ হুগলী জেলা কমিটির সভাপতি কমরেড মলয় সরকার ।

সন্দীপ সিংহঃ-পান্ডুয়া জন বিজ্ঞান পরিষদ এর উদ্যোগে অরন্য সপ্তাহ উদযাপন করা হয়। স্থানীয় মানুষের মধ্যে ২০০ গাছের চারা বিতরণ করা হলো। বৃক্ষ রোপনের আগ্রহ মানুষের মধ্যে উল্লেখযোগ্য ভাবে লক্ষ্য করা যায়। পান্ডুয়া আঞ্চলিক কমিটির সম্পাদক সব্যসাচী ভট্টাচার্য, সভাপতি সোমনাথ তালুকদার সহ উদ্যোগী সংগঠক সিদ্ধার্থ শঙ্কর ভট্টাচার্য,ভাস্কর মন্ডল, পিউ ঘোষ, সায়নি গোস্বামী, ছাত্র কর্মী সৃন্জন দাস, অনুপম ঘোষাল, বিজ্ঞান কর্মী আব্দুল মনির, মৈদুল ও শুভানুধ্যায়ী গোপাল সাধুখাঁ সহ অনেকেই উপস্থিত ছিলেন। সভাপতি ও সম্পাদক বৃক্ষ রোপণ এর তাত্পর্য বিশদ ব্যখ্যা করেন। অনুষ্ঠান টি সফল ভাবে সংগঠিত হয়।

অরিত্র শীলঃ-২২শে জুলাই ২০২৩ শনিবার ব্যান্ডেলের কেওটা মুখার্জি বাগানে কবি অরুণ চক্রবর্তীর বাসভবনে “আমাদের সাহিত্য” পাঠচক্রের ৪র্থ মাসিক সাহিত্যসভা অনুষ্ঠিত হয়ে গেল । এদিনের সাহিত্যসভায় পাঠচক্রের কার্যকরী সমিতির সদস্য এবং আমন্ত্রিত মিলিয়ে মোট ১১জন কবি কবিতাপাঠে অংশ নেন । তাঁদের মধ্যে থেকে একজন গল্পপাঠও করেন । ওই এগারো জন কবি ছাড়াও সাহিত্যসভায়‌ দুইজন অতিথি উপস্থিত ছিলেন । সাহিত্যসভা শুরু হয় কল্যাণী মন্ডলের রবীন্দ্রসঙ্গীত পরিবেশনের মধ্যে ‌দিয়ে । কবিতাপাঠে অংশগ্রহণকারী কবিরা হলেন চিরপ্রশান্ত বাগচী, তারাপ্রসাদ সাঁতরা, দেবাশিস শুভ্র ঘোষ, অরুণ চক্রবর্তী, দীপক বন্দ্যোপাধ্যায়, অরিত্র শীল, আব্দুল গফফার, রীনা দত্ত, সুমন্ত পাল, আশিস চক্রবর্তী ও কল্যাণী মন্ডল । গল্পপাঠ করেন সুমন্ত পাল । সাহিত্যসভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত শারীরশিক্ষক বিশ্বনাথ ঘোষ ও বলাই সেন । এদিনের সাহিত্যসভা শেষ হয় কবি চিরপ্রশান্ত বাগচীর কবিতা বিষয়ক আলাপচারিতার মধ্যে দিয়ে । এদিনের সাহিত্যসভা পরিচালনা ও সঞ্চালনা করেন কবি ও প্রাবন্ধিক দীপক বন্দ্যোপাধ্যায় । তাঁকে সহযোগিতা করেন কবি আব্দুল গফফার ও কবি অরুণ চক্রবর্তী ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।