জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৩ আগষ্ট, ২০২২ –
সি পি (আই) এম পার্টির আহ্বানে বর্ধমান শহর জুড়ে বাড়ি বাড়ি গণ অর্থ সংগ্রহ চলছে। আজ ১১ নং ওয়ার্ডে ৫ নং ইছলাবাদে অর্থ সংগ্রহ চলছে। সাধারণ মানুষের কাছ থেকে এই অর্থ সংগ্রহকালে এক অদ্ভুত অভিজ্ঞতা লাভ করা গেলো। গরীব আদিবাসী এলাকার মানুষ ১০ টাকা দিতে বললে কেউ ২০ টাকা কেও বা ৫০ টাকা দিচ্ছে। তেমনি একজন আদিবাসী পার্টি দরদী মেনি হাঁসদা পাঁচশো টাকা দিতে এলেন, বললেন এটা রাখ। তখন কয়েকজন বললেন তাকে ন এত টাকা দিতে হবে না, পঞ্চাশ টাকা দাও। তিনি বললেন, না এটাই নিতে হবে। শেষ পর্যন্ত ২০০ টাকা নিতে হলো। কমরেড মেনি হাঁসদার এই সমর্থন বহু মূল্যবান।
তাঁকে লাল সেলাম জানানো হয়।

১২ আগস্ট — একাধিক দাবি নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্য মৎস্যজীবী সমিতির খণ্ডঘোষ জোনাল কমিটি উদ্যোগে মিছিল ও বিডিও অফিসে ডেপুটেশন কর্মসূচি নেওয়া হয়। বিডিও পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী প্রতিনিধি দলের সাথে দেখা করেননি এবং মাইক বন্ধ করতে বলেন কিন্তু শেষ পর্যন্ত কমরেডরা প্রশাসনের চোখে চোখ রেখে সভা ও কর্মসূচির কাজ শেষ করেন । কর্মসূচিতে উপস্থিত ছিলেন মৎস্যজীবী সমিতির রাজ্য সভাপতি মহফুজ রহমন।

১২ আগস্ট, কালনা ২ আদিবাসী পাড়া সহ বিভিন্ন জায়গায় ঢালাই রাস্তা নির্মাণ, বিভিন্ন গ্রামে বেহালা রাস্তা সংস্কারের দাবি সহ বেশ কয়েকটি দাবিতে শুক্রবার কালনা- ২ ব্লকের পিন্ডিরা গ্রাম পঞ্চায়েতে স্মারকলিপি দেওয়া হয়। সারা ভারত কৃষক সভা ও ক্ষেতমজুর ইউনিয়নের উদ্যোগে ১০০দিনের কাজ ও বকেয়া টাকা প্রদান, নতুন পরিবারে জব কার্ড প্রদান, বার্ধক্য ও বিধবা ভাতা প্রদান, প্রধানমন্ত্রী আবাস যোজনায় উপযুক্ত ব্যক্তিদের পাকা ঘর দেওয়া, শৌচালয় উপভোক্তাদের তালিকা প্রকাশ প্রভৃতির দাবিতে এদিন গ্রাম পঞ্চায়েতের সামনে জমায়েতে বক্তব্য রাখেন– সারা ভারত কৃষক সভার পূর্ব বর্ধমান জেলা সভাপতি সুকুল সিকদার, নবকুমার বাগ, সন্ধ্যা রায়, নারায়ণ মুর্মু, পিযূষ চ্যাটার্জী, আবু কায়ুম প্রমুখ। অন্যদিকে একটি প্রতিনিধি দল পঞ্চায়েত প্রধানকে স্মারকলিপি দিতে যায়। সেই দলে ছিলেন– আনসার মল্লিক, নারায়ন মুর্মু, মহাদেব মণ্ডল, আবু কায়ুম প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।